Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনারগাঁয়ে সাদা পোশাকে অভিযান এলাকাবাসীর সাথে পুলিশের সংঘর্ষ আহত ১০

| প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : সোনারগাঁ উপজেলায় সাদা পোশাকে মাদক বিরোধী অভিযান চালাতে গিয়ে স্থানীয় এলাকাবাসীর সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে পুলিশের এক এএসআই এক পুলিশ সদস্য ও ইউপি সদস্যসহ ১০জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা পুলিশের দুই সদস্যকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এলাকাবাসী জানান, উপজেলা সাদিপুর ইউনিয়নের সাদিপুর ইউনিয়নের বেলপাড়া গ্রামে গতকাল দুপুরে সোনারগাঁ থানার এএসআই ইমাম আহাদ ও কনস্টেবর শফিকুল ইসলাম সাদা পোশাকে একটি সিএনজি করে মাদক বিরোধী অভিযানে যায়। অভিযানে ওই এলাকা গাঁজা ব্যবসায়ী হামিদ চৌধুরীর ছেলে ও বিষু মিয়ার মেয়ের জামাই বাবুল হোসেনকে আটক করে ৭ কেজি গাঁজা উদ্ধার করে। গাঁজা ব্যবসায়ী বাবুলকে আটক করে সিএনজিতে তোলার সময় গাঁজা ব্যবসায়ী বাবুল পুলিশের হাত থেকে পালিয়ে যায়। পরে পুলিশ ওই এলাকা থেকে সামাদ নামের এক নিরীহ ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসার চেষ্টা করে। এসময় সাদিপুর ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আশরাফ উদ্দিন পুলিশের হাতে আটক সামাদকে ছেড়ে দিতে পুলিশকে অনুরোধ জানান। এ নিয়ে ইউপি সদস্য ও পুলিশ সদস্যদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে পুলিশ ইউপি সদস্যকে শার্টের কলারে ধরে টেনে ছিঁড়লে সিএনজি তোলার চেষ্টা করে ও পুলিশের হাতে থাকা বন্দুকের বার্ড দিয়ে মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় উপস্থিত এলাকাবাসী উত্তেজিত হয়ে এএসআই ইমাম আহাদ ও পুলিশ সদস্য শফিককে গণধোলাই দিয়ে তাদের হাত থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে তাদের একটি ঘরে অবরুদ্ধ করে রাখে এবং তাদের বহনকারী সিএনজিটি ভাংচুর করে। খবর পেয়ে সোনারগাঁ থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর হাত থেকে পুলিশ সদস্যদের উদ্ধারের চেষ্টা করে। এতে এলাকাবাসীর সাথে পুলিশের সংঘর্ষ বাধে। সংঘর্ষে স্থানীয় এলাকাবাসী বাদল, আছিয়া ও সজিব ও গণধোলাইয়ের শিকার পুলিশের দুই সদস্যসহ ১০জন আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পরে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (খ- অঞ্চল) সাজিদুর রহমান ও সোনারগাঁ থানার ওসি শাহ মোঃ মঞ্জুর কাদেরসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় চেয়ারম্যান আব্দুল রশিদ মোল্লার সহায়তায় পুলিশের অস্ত্র ও অবরুদ্ধ সদস্যদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী একত্রিত হয়ে মাদক ব্যবসায়ী বাবুল মিয়ার ঘরবাড়িতে হামলা চালিয়ে গুড়িয়ে দেয়।
এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি (তদন্ত) ওবায়দুল হক জানান, সাদা পোশাকে মাদক বিরোধী অভিযান চালাতে গিয়ে পুলিশ ও এলাকাবাসীর সাথে ভুল বোঝাবুঝি হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ