Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রেহানা স্পোর্টস একাডেমির যাত্রা শুরু

| প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দীর্ঘ এক বছর ধরে নিজ জেলা কুঁড়িগ্রামে একটি স্পোর্টস একাডেমি তৈরীর চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন বাংলাদেশের সাবেক অ্যাথলেট, ফুটবল ও হ্যান্ডবল খেলোয়াড় এবং কোচ রেহানা পারভিন। অবশেষে সফলতা পেলেন তিনি। বুধবার দূর্গাপুর ইউনিয়নে যাত্রা শুরু হলো তার ‘রেহানা স্পোর্টস একাডেমির’। আপাতত দুশ’ পুরুষ ক্রীড়াবিদদের অংশগ্রহনে ফুটবল ডিসিপ্লিন নিয়েই যাত্রা শুরু করেছে এই একাডেমি। পরে এখানে বেশ ক’টি ডিসিপ্লিন যুক্ত হবে। এমনকি কুঁড়িগ্রামের সবগুলো থানাতেই আলাদা করে কমিটি হবে, একাডেমির শাখা হবে। রেহানা বলেন, ‘আপাতত দূর্গাপুরে উদ্বোধন হয়েছে। কাল (আজ) কুঁড়িগ্রামে উদ্বোধন হবে রেহানা স্পোর্টস একাডেমির। ধীরে ধীরে প্রতিটি ইউনিয়নেই প্রতিভাবান খেলোয়াড় বের করার জন্য কমিটি গঠন করে শাখা তৈরী করা হবে।’ তিনি আরও বলেন, ‘প্রায় এক বছর আগে স্পোর্টস একাডেমি তৈরীর কথা ভেবেছি আমি। এখন তো তৈরী করেই ফেললাম। এ জন্য অবশ্য স্থানীয় প্যানেল মেয়রসহ অনেকেই আমাকে সহযোগিতা করেছেন। তাদের জানাই আন্তরিক ধন্যবাদ।’
১৯৮৩ সালে তৃতীয় শ্রেণীতে পড়ার সময়েই খেলাধূলায় রেহানার হাতেখড়ি। স্কুল অ্যাথলেটিক্সে নিয়মিতই অংশ নিতেন তিনি। এক পর্যায়ে হ্যান্ডবল খেলা শুরু করেন। খেলেন ফুটবলও। এ দুই ডিসিপ্লিনে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলেছেন। বাংলাদেশ আনসারের ক্রীড়াবিদ এবং কোচও ছিলেন। ২০১৩ সালে অষ্টম বাংলাদেশ গেমসে খেলা ছেড়ে কোচের ভূমিকায় অবতীর্ণ হন। তবে অজানা কারণে আনসারের সঙ্গে এখন আর তার কোন সম্পর্ক নেই। এরপর বিভিন্ন ফেডারেশনে ঘুড়েছেন। কাবাডি ফেডারেশনের সর্বশেষ নির্বাচিত কমিটির সদস্যও ছিলেন। এর মাঝেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আয়োজনে এএফসি সি-লাইসেন্স কোচেস কোর্সও সম্পন্ন করেন। তিনিই এখন দেশের প্রথম এএফসি সি-লইসেন্সধারী মহিলা কোচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ