Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ায় রাব্বি

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশের ক্ষুদে ফুটবলার গোলাম রাব্বি খান এখন রাশিয়ায়। ফিফা কনফেডারেশন কাপ উপলক্ষ্যে গ্যাজপ্রমস পঞ্চম ফ্রেন্ডশিপ ফুটবল উৎসবে অংশ নিতে সেখানে গেছেন তিনি। রোববার রাশিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে রাব্বিসহ পাঁচ সদস্যের বাংলাদেশ দল। রাশিয়ায় রাব্বি ফিফা কনফেডারেশন কাপের ফাইনাল খেলা উপভোগ করবেন এবং ফুটবল বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশ নেবেন।
বিশ্বের ৬৪ দেশের ক্ষুদে ফুটবলাররা এই উৎসবে অংশ নিচ্ছেন। বাংলাদেশ থেকে একমাত্র ক্ষুদে ফুটবলার হিসেবে রাশিয়া গেল নারায়নগঞ্জের মদনগঞ্জ হাজী ইব্রাহিম আলমচান মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র মাত্র ১১ বাছর বয়সি রাব্বি। গ্যাজপ্রমস ফুটবল উৎসবে লটারিতে স্ট্রাইকার উঠেছিল বাংলাদেশের ভাগ্যে। তাই বাফুফে বাছাই করেছে স্ট্রাইকার রাব্বিকে। রাশিয়া যাওয়ার আগে রাব্বি জানায়, ‘আমি তো একা যাচ্ছি না। সঙ্গে আরও চারজন যাচ্ছেন। তাই সেখানে আমার কোন ভয় নেই।’ কেবল অনুশীলনই নয়, রাশিয়ার জন্য রাব্বি কিছু প্রয়োজনীয় ইংরেজিও শিখে গেছে। অবাক হলেও সত্যি যে, রাব্বির সঙ্গে ট্রায়াল দেয়া ড্যানিয়েল করিম আনসারীকেও নেয়া হয়েছে জুনিয়র সাংবাদিক বানিয়ে। অভিযোগ রয়েছে, ক্ষুদে ফুটবলার ড্যানিয়েল বাফুফের কোনো এক প্রভাবশালী কর্মকর্তার আত্মীয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ