Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত
ইনকিলাব ডেস্ক : অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলে হালকা একটি বিমান বিধ্বস্ত হয়ে তিন জন নিহত ও অপর একজন আহত হয়েছে। গতকাল বুধবার সকালে আঞ্চলিক নগরী মাউন্ট গাম্বিয়েরের বাইরে এ দুর্ঘটনা ঘটে। অস্ট্রেলিয়ান ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো (এটিএসবি) জানিয়েছে, স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে একটি টিবি১০ টোবাগো বিমান আঞ্চলিক প্রধান নগরীর বাইরে একটি মাঠে বিধ্বস্ত হয়।সিনহুয়া।
মার্কিনীর লাশের সন্ধান

ইনকিলাব ডেস্ক : পেরুর পাহাড়ের গভীর খাতে নিখোঁজ মার্কিন নাগরিকের লাশ পাওয়া গেছে। তিনি প্রাচীন ইনকার রাজধানী কাসকো থেকে নিখোঁজ হন। পুলিশ এ খবর জানিয়েছে। ২৪ বছর বয়সী ওই মার্কিন নাগরিকের নাম সেথ থমাস। গত শুক্রবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। তার লাশ পেরুর দক্ষিণাঞ্চলীয় পর্যটন কেন্দ্র কাসকোর আপু পিকোল পর্বতের ৩০০ মিটার খাদে পাওয়া গেছে। তার সঙ্গী অপর মার্কিন নাগরিক ক্যারেন আনাবেল অ্যাসেপভেদো সাংবাদিকদের বলেন, থমাস কাসকোর একটি ক্লিনিকের স্বেচ্ছাসেবী ছিলেন। এএফপি।

চীনে ফের ভূমিধস
ইনকিলাব ডেস্ক : চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি পার্বত্য গ্রামে গত মঙ্গলবার নতুন করে ভূমিধস হয়েছে। গত সপ্তাহান্তে এখানে এক ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা এ খবর জানায়। বার্তা সংস্থা সিনহুয়া জানায়, নতুন করে এই ভূমিধসের ঘটনায় কেউ হতাহত হয়নি। জিনমো গ্রামে ভূমিধসের ব্যাপারে সতর্ক করা হয়েছিল। এর আগে শনিবার শিচুয়ান প্রদেশের একটি গ্রামে ভারী বর্ষণে সৃষ্ট ভূমিধসে অন্তত ১০ জনের মৃত্যু ও ৯৩ জন নিখোঁজ হয়। সিনহুয়া।
অভিবাসী উদ্ধার

ইনকিলাব ডেস্ক : নাইজারের উত্তরাঞ্চলীয় মরুভূমি থেকে মুমূর্ষু অবস্থায় ২৪ পশ্চিম আফ্রিকান অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। খাদ্য ও পানি না থাকায় অনেকের মৃত্যুর আশংকা করা হচ্ছে। মানব পাচারকারীরা খাদ্য ও পানি ছাড়া তাদেরকে নাইজারের উত্তরাঞ্চলের একটি মরুভূমিতে রেখেছিল। উদ্ধারকৃত এই অভিবাসীরা ৭০ জনের একটি দলের অংশ বলে ধারণা করা হচ্ছে। দক্ষিণাঞ্চলীয় বিলমার প্রধান কর্মকর্তা ফাতোউমি বোউদউ বলেন, এই অভিবাসীরা আগাদের থেকে একটি গাড়িতে করে লিবিয়ার উদ্দেশে যাচ্ছিল। এএফপি।
ইসরাইলের হামলা

ইনকিলাব ডেস্ক : ফিলিস্তিনের হামাস ঘাঁটিতে ধারাবাহিক বিমান হামলা চালিয়েছে ইসরাইল। গত সোমবার রাতে হামাসের একাধিক স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরাইল। ফিলিস্তিনী ভূখন্ড থেকে রকেট হামলার অভিযোগে প্রতিবেশী দেশটির ওপর এ আগ্রাসন চালায় ইহুদী রাষ্ট্রটি। কর্মকর্তারা এ খবর জানিয়েছেন। ফিলিস্তিনের নিরাপত্তা সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গাজা সিটি ও দক্ষিণাঞ্চলীয় রাফাহ্ নগরীর কাছে হামাসের অন্তত তিনটি স্থাপনায় এ হামলা চালানো হয়। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, তাৎক্ষণিকভাবে এই ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ