Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আট ম্যাচ নিষিদ্ধ অস্কার

| প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আট ম্যাচ নিষিদ্ধ হলেন ব্রাজিলের ফুটবল তারকা খেলোয়াড় অস্কার। চাইনিজ সুপার লিগে গুয়াংঝো আর এন্ড এফ দলের বিপক্ষে ম্যাচ চলাকালীন বিবাদে জড়িয়ে পড়ে এই শাস্তির মুখোমুখি হলেন সাংহাই এসআইপিজির হয়ে মাঠ নামা অস্কার। গেল বছর চেলসি ছেড়ে চাইনিজ ফুটবলে সাংহাই এসআইপিজিতে নাম লেখান অস্কার। দলের হয়ে প্রথম মৌসুমেই বির্তকের মধ্যে পড়ে গেলেন তিনি।
গুয়াংঝো আর এন্ড এফের বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়দের বিপক্ষে লক্ষ্য করে খুব কাছ থেকে ইচ্ছাকৃতভাবে শট নেন। এতে প্রতিপক্ষের খেলোয়াড়রা অস্কারের সাথে বিবাদে জড়িয়ে পড়ে। আর এতেই সংঘর্ষ বাধে। পরে বিবাদ আরও বেড়ে যায়।
ম্যাচ শেষে এই ঘটনা নিয়ে শুনানিতে বসে ডিসিপ্লিনারি কমিটি। সেই শুনানিতে অ্যাটাকিং মিডফিল্ডার অস্কারকে আট ম্যাচ নিষিদ্ধ ঘোষণা করেন ডিসিপ্লিনারি কমিটি। অবশ্য শুনানিতে ছিলেন না অস্কার। অবশ্য টুইটারে একটি ছবি পোষ্ট করেছেন অস্কার। তার পরণে থাকা টি-শার্টে লেখা ছিলো, ‘কিছু করার নেই, কিছু বলার নেই।’ তবে অন্য একটি পোষ্টে তিনি লিখেন, ‘সকল কিছুর জন্য আমি ব্যাথিত।’
যে ম্যাচে এমন বিবাদ-সংর্ঘষ ঘটে ঐ ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ সমতায় শেষ হয়। সাংহাই’র হয়ে এখন পর্যন্ত ১৩টি ম্যাচে মাত্র ১টি গোল করেছেন ২৫ বছর বয়সী অস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ