Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাইফুর-ইলিয়াসকে অনুসরণ করে চলতে চায় সিলেট বিএনপি

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : মরহুম অর্থমন্ত্রী এম সাইফুর রহমান ও ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলীকে অনুসরণ করেই সিলেট বিএনপিকে ঐক্যবদ্ধ করে চালাতে চায় নবনির্বাচিত জেলা ও মহানগর বিএনপির নেতারা। গতকাল সোমবার দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে নবনির্বাচিত বিএনপি নেতারা এমন আশাবাদ ব্যক্ত করেছেন।
শুভেচ্ছা বিনিময়কালে সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আবুল কাহের শামীম বলেন, ইতোমধ্যে সিলেটে বিএনপি স্বচ্ছ একটি কাউন্সিলর উপহার দিয়েছে। এর আগে সিলেটের প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, পৌরসভায় কাউন্সিলরের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে। এতে দলের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ঐক্যের সৃষ্টি হয়েছে। ওই ঐক্যকে কাজে লাগিয়ে সিলেট বিএনপিকে আরো শক্তিশলী করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির নবনির্বাচিত সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলী আহমদ, সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও হাসান পাটোয়ারী রিপন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাবেক আহŸায়ক অ্যাডভোকেট নূরুল হক, সাবেক জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট আব্দুল গফফার, আহŸায়ক কমিটির সদস্য আহমদুস সামাদ চৌধুরী, বিএনপি নেতা আব্দুল মন্নান, আজম বকস সাদেক, হুমায়ুন কবির শাহীন, মাহবুবুল রব ফয়সাল, এমদাদ আহমদ চৌধুরী, মঈন উদ্দিন সুহেল, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, মাহবুব চৌধুরী, সিদ্দিকুর রহমান পাপলু প্রমুখ।
প্রসঙ্গত, মরহুম অর্থমন্ত্রী এম সাইফুর রহমান ও বিএনপির সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলী দীর্ঘ দিন সিলেট বিএনপির নেতৃত্বে ছিলেন। ওই দুই নেতা সিলেট বিএনপি তথা কেন্দ্রীয় বিএনপিতে নেতৃত্ব দিয়েছেন। ২০০৯ সালে ব্রাহ্মণবাড়িয়ায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন এম সাইফুর রহমান। এছাড়াও ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে বনানীর ২ নম্বর সড়কের সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে নিখোঁজ হয়েছিলেন বিএনপির জনপ্রিয় নেতা এম ইলিয়াস আলী। ওই দুই নেতার অনুপস্থিতিতে সিলেট বিএনপি অনেকটা ভেঙে পড়েছিলে। কিন্তু বর্তমান নয়া কমিটি ওই দুই নেতাকে অনুসরণ করেই সিলেট বিএনপিকে ঐক্যবদ্ধ করে গড়ে তুলতে চান।
সভাপতির বক্তব্যে জেলা বিএনপির নয়া সভাপতি আবুল কাহের শামীম আরো বলেন, আমরা সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান ও সাবেক এমপি এম ইলিয়াস আলীর ইমেজকে কাজে লাগিয়ে দলে শৃঙ্খলা ও ঐক্য ফিরিয়ে আনতে চাই। তিনি বলেন, বিএনপিকে আমরা কোনো বলয়ের রাজনীতিতে সীমাবদ্ধ রাখতে চাই না। তিনি বলেন, আমরা সবাই শহীদ জিয়ার আদর্শের সৈনিক। তিনি বলেন, দলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমরা সর্বতো চেষ্টা চালাবো। বিএনপিতে ঐক্যের কোনো বিকল্প নেইÑ এই মন্তব্য করে তিনি বলেন, ঐক্যবদ্ধ বিএনপি প্রতিষ্ঠায় আমরা যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত রয়েছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইফুর-ইলিয়াসকে অনুসরণ করে চলতে চায় সিলেট বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ