Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিযোগ প্রত্যাখ্যান করলেন মরিনহো

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কথার বানে প্রতিপক্ষকে ঘায়েল করতে জুড়ি নেই হোসে মরিনহোর। স্প্যানিস কৌঁসুলিদের আনা তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগে পর্তুগিজ কোচের কাছ থেকেই তাই কোন মন্তব্য আশা করা হচ্ছিল। জবাব তিনি দিয়েছেন, তবে কুটনৈতিক উপায়ে। তার বিরুদ্ধে আনিত কর ফাঁকির অভিযোগ প্রত্যাখ্যান করেছেন তার উপদেষ্টারা।
কয়েক মিলিয়ন ইউরো কর প্রদানে ব্যর্থ হয়েছেন বলে স্প্যানিশ কর্তৃপক্ষের দাবী প্রত্যাখ্যান করে তার উপদেষ্টা বরেছেন, তাকে এখনো পর্যন্ত ব্যক্তিগতভাবে এই ধরনের বিষয় সম্পর্কে অবহিত করেনি স্পেন কর্তৃপক্ষ। বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব পালন করা রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচের বিরুদ্ধে ৩.৩ মিলিয়ন ইউরো কর ফাকির অভিযোগ তুলেছে স্পেনের রাষ্ট্রিয় কৌঁসুলিরা।
৫৪ বছর বয়সি পুর্তগীজ কোচ ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদে দায়িত্ব পালন করেছেন। তাকে দুটি বিষয়ে অভিযুক্ত করে মাদ্রিদের আইন কর্মকর্তার দপ্তর। এক বিজ্ঞপ্তিতে দপ্তরটি জানায়, স্পেনের রাজধানীর ক্লাব রিয়াল মাদ্রিদে কর্মরত অবস্থায় তিনি ব্যক্তি সত্ত¡ থেকে পাওয়া ২০১১ সালে ১.৬ মিলিয়ন এবং ২০১২ সালে ১.৭ মিলিয়ন ইউরোর হিসাব দিতে ব্যর্থ হয়েছেন।
এর জবাবে গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ২০১৫ সালের ৩ জুলাই তারিখে কর পরিশোধের একটি ডকুমেন্টের কপিও প্রেরন করে মরিনহোর প্রতিনিধিরা। এতে বলা হয়, মরিনহো ২৬ মিলিয়ন ইউরোরও বেশী কর পরিশোধ করেছেন, যা ২০১৫ সালে কর কর্তৃপক্ষের নিয়মিত করণ রেটের চেয়ে ৪১ শতাংশ বেশী। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,‘ মরিনহোর কাছে স্প্যানিশ কর্তৃপক্ষের দেয়া কর হালনাগাদের একটি সার্টিফিকেটও রয়েছে, যার মাধ্যমে তাকে কর সংক্রান্ত সবধরণের দায় থেকে অব্যহতি দেয়া হয়েছে।’-বাসস

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ