Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণের কাছে অগ্রহণযোগ্য কেউ আ’লীগের মনোনয়ন পাবে না -ওবায়দুল কাদের

যানজট নিরসনে নেতাকর্মীদের রাজপথে নামার আহ্বান

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম



স্টাফ রিপোর্টার : বিভিন্ন সংস্থার জরিপে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যারা জনগণের কাছে গ্রহণযোগ্য নয় তারা মনোনয়ন পাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে যুবলীগের ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন সংস্থার জরিপে যারা জনগনের কাছে গ্রহণযোগ্য নয়, উইনেবল প্রার্থী না, তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না। আর যারা উইনেবল প্রার্থী তারাই মনোনয়ন পাবে। তবে কোন ধরনের সংস্থার জরিপ আমলে নেয়া হবে তা তিনি পরিস্কার করেননি।
ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের পাশে দাঁড়াতে যুবলীগকে আহŸান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদের আর মাত্র ৪-৫ দিন বাকি। ঈদকে সামনে রেখে যুবলীগের তরুণ ভাইদের অনুরোধ করবো, ঘরমুখো মানুষ যাতে স্বস্তিতে বাড়ি যেতে পারে সে জন্য সহযোগীতা করার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি আপনাদের কাছে এই আহŸান রাখছি।
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মীজানুর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।                 
যানজট নিরসনে নেতাকর্মী নেতাকর্মীদের রাজপথে নামার আহŸান
এদিকে, ঈদে ঘরমুখো জনগণের দুর্ভোগ লাঘব ও যানজট নিরসনে পুলিশকে সহায়তায় স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করতে দলীয় নেতা–কর্মীদের প্রতি আহŸান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের তারগাছ এলাকায় মহাসড়কের যানজট পরিস্থিতি ও রাস্তা সংস্কার কাজ পরিদর্শনকালে তিনি এ আহŸান জানান।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রী বলেন, জনগণ আমাদের জাতীয় সম্পদ। দুর্ভোগ লাঘবে দলের  নেতাকর্মীদের জনগনের পাশে দাঁড়াতে হবে। এসময় তিনি যানজট নিরসনে পুলিশকে সহায়তার জন্য দলীয় নেতাকর্মীদের স্বেচ্ছাসেবকের ভূমিকা পালনের জন্য অনুরোধ জানান।
কাদের বলেন, গার্মেন্টস মালিকরা যেন শ্রমিকদের ছুটি এক সময় না দিয়ে ভাগ ভাগ করে দেয়। তার কারণ হচ্ছে, পোশাক শ্রমিকরা একসঙ্গে বাড়ি ফিরতে শুরু করলে রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এমনিতেই বর্ষাকাল, তার ওপর রাস্তায় যদি বাড়তি চাপ থাকে তবে যানজট কিছুতেই রুখতে পারব না। কাজেই গার্মেন্টস মালিকরাও এবার দায়িত্ববোধের পরিচয় দেবেন।
সড়ক যোগাযোগমন্ত্রী বলেন, আজ থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেনের কাজ বন্ধ থাকবে। ঈদের পরবর্তী তিনদিন পর্যন্ত এই সড়কে আর কোনো কাজ হবে না।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, রাঙ্গামাটি ও বান্দরবানের ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কারের কাজ চলছে। কয়েকটি সড়ক হালকা যানবাহন চলাচেলের জন্য খুলে দেয়া হয়েছে।
এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকা বিভাগীয় তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডিএকেএম নাহীন রেজা, গাজীপুর মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।




 

Show all comments
  • ২১ জুন, ২০১৭, ৩:১৫ পিএম says : 0
    এই বক্তব্যর সম্পূর্ণ বিপরিদ আওমীলিগ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ