Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরে দাঁড়ালেন কুম্বলে

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে বড় এক ধাক্কা খেয়েছে ভারত। দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন অনিল কুম্বলে।
ভারতের অধিনায়ক বিরাট কোহলিসহ অনেক ক্রিকেটার কুম্বলের ‘দল ব্যবস্থাপনা’ নিয়ে নিজেদের অসন্তুষ্টির কথা বোর্ডকে জানানোর পর এক মাসের কম সময়ের মধ্যে শোনা গেল কুম্বলের পদত্যাগের খবর। তবে বিসিসিআইয়ের কোনো কর্মকর্তা এখনও এই খবর নিশ্চিত করেননি। কিংবদন্তি লেগ স্পিনারের অধীনে ভারত খুব সফল হলেও খেলোয়াড়দের অভিযোগ শুনে তার মেয়াদ না বাড়িয়ে প্রধান কোচের জন্য নতুন করে বিজ্ঞাপন দেয় ভারতীয় বোর্ড।
দেশের কোচ নির্বাচনের জন্য শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষণকে নিয়ে গড়া গঠিত তিন সদস্যের কমিটি পারেনি কোহলি-কুম্বলের মধ্যকার অচলাবস্থা নিরসন করতে। তাই দুই জনকে নিয়ে বসেছিল বোর্ডের শীর্ষ কর্মকর্তারা। গোপন সেই সভায় থাকা এক কর্মকর্তা জানান, তাদের মত পার্থক্য ঘুচানো অসম্ভব বুঝতে পেরে টেন্ডুলকারদের কমিটি সমঝোতার প্রক্রিয়া এগিয়ে নিতে বোর্ডকে আহŸান জানায়।
সোমবারের সভা সম্পর্কে ওয়াকিবহাল এক কর্মকর্তা জানান, সেটা মোটেও আনন্দদায়ক কোনো সভা ছিল না। নিজের অবস্থানে অনড় ছিলেন কোহলি, সেটাই হয়তো কুম্বলেকে তার সিদ্ধান্ত নিতে সহায়তা করেছে।
আনুষ্ঠানিকভাবে কুম্বলে প্রধান কোচের পদে ছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ পর্যন্ত। ধারণা করা হচ্ছিল, নতুন কোচ নিয়োগ না হওয়ায় তিনিই ওয়েস্ট ইন্ডিজে দলের কোচ থাকবেন। সোমবার সকালে ভারত দল রওনা হয়েছে সেই সিরিজ খেলতে। আইসিসির ক্রিকেট কমিটির প্রধান হিসেবে লন্ডনে প্রধান নির্বাহীদের সভায় অংশ নিচ্ছেন কুম্বলে।Ñ বিডিনিউজ২৪.কম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ