Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন পাকিস্তানে মুগ্ধ তামিমও

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আইসিসির চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে সাফল্যের মালা পরেই দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই প্রথম আইসিসির কোন বৈশ্বিক টুর্নামেন্টে সেমিফাইনাল খেললো বাংলাদেশ। সাফল্যটা ব্যাক্তিগত সূচকে প্রকাশ করলে সবার উপরে থাকবেন ড্যাশিং ওপেনার তামিম ইকবালের নাম। স্বভাবতই দলের এমন সাফল্যে তিনি সন্তুষ্ট। দেশসেরা ব্যাটসম্যান মুগ্ধ পাকিস্তানের অবিশ্বাস্য প্রত্যবর্তনেও।
আসরে ব্যাট হাতে ৪ ম্যাচে ২৯৩ রান করেন তামিম। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে শতক, অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ৯৫ রান। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে কিছু না করতে পারলেও ভারতের বিপক্ষে আবার হেসে ওঠে তার ব্যাট, খেলেন ৭০ রানের আরেক ঝলমলে ইনিংস। এমন অনবদ্য ব্যাটিং প্রদর্শনীর কারণেই আইসিসির ঘোষিত চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে জায়গা করে নিয়েছেন তামিম।
১ জুন বাংলাদেশ ও স্বাগতিক ইংল্যান্ডের মদ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির এই অষ্টম আসর। ১৮ দিনের ব্যবধানে ৮ দলের এই টুর্নামেন্ট শেষ হয়। ক্রিকেটরে জন্য যা একটু ব্যস্ত সূচীই বলা চলে। তবে এটাকে তামিম দেখছেন ক্রিকেটিয় চোখেই। তার মতে, এটা টুর্নামেন্টকে আরো রঙিন করে তুলেছে। তামিম বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে র‌্যাংকিংয়ের সেরা ৮ দল অংশগ্রহণ করেছে এবং কোন দলেরই পরিমাণমতো বিশ্রাম নেওয়ার সময় ছিল না। যা কিনা টুর্নামেন্ট মূল সৌন্দর্য্য ফুটে উঠেছে।’ এত বড় টুর্নামেন্টে প্রথমবারের মতো সেমি-ফাইনালে খেলাটা নিজেদের জন্য অনেক বড় গর্বের ব্যাপার উল্লেখ করে দেশসেরা ব্যাটসম্যান বলেন, ‘এই টুর্নামেন্টে প্রতিদ্ব›দ্বীতা করা এবং সেরা চার দলের মধ্যে থাকাটা সত্যিই গর্বের ব্যাপার আমাদের জন্য।’
চ্যাম্পিয়ন পাকিস্তানের খেলাতেও মুগ্ধ তামিম। ওভালের সেই ফাইনালে চিরপ্রতিদ্ব›দ্বী ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতে পাকিস্তান ক্রিকেট দল। টুর্নামেন্টের শুরুটা চিরপ্রতিদ্ব›দ্বী ভারতের কাছে হার দিয়ে শুরু করলেও একই প্রতিপক্ষের বিপক্ষে তাদের শেষটা ছিল স্বপ্নীল। চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়ী দলের এমন পারফরম্যান্সে মুগ্ধ তামিম, ‘এটা সত্যি খুবই অসাধারণ টুর্নামেন্ট ছিলো এবং শেষটাও দারুণ হয়েছে। এই টুর্নামেন্টে পাকিস্তান অনেক ভালো খেলেছে। তারা হার দিয়ে শুরু করে পরবর্তীতে কামব্যাক করে দারুণভাবে। পাকিস্তানের এমন পারফরম্যান্সের ব্যাখ্যা দেওয়াটা অনেক মুশকিল। কারণ তারা নিজেদের দিনে সেরা খেলাটাই খেলে। সত্যিই অসাধারণ।’



 

Show all comments
  • Nurul Kabir ২১ জুন, ২০১৭, ৮:৫৯ এএম says : 0
    আমি একজন ইনকিলাবের নিয়মিত পাঠক।.........................
    Total Reply(0) Reply
  • Nejam Anowar ২১ জুন, ২০১৭, ১২:৪০ পিএম says : 1
    সবাই খুশি
    Total Reply(0) Reply
  • abu faiz bulbul ২৪ জুন, ২০১৭, ১:১১ এএম says : 0
    আমি খুশি।
    Total Reply(0) Reply
  • S. Anwar ২৫ জুন, ২০১৭, ১০:৩৬ পিএম says : 0
    ভারত বিরোধী সবাই মহাখুশী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ