Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ফেঁসেছেন মরিনহো!

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর এবার কর ফাঁকির অভিযোগ উঠেছে রিয়াল মাদ্রিদের সাবেক কোচ হোসে মরিনহোর বিরুদ্ধে। বর্তমানে পর্তুগিজ এই তারকা কোচ রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্বে। মরিনহো রিয়াল মাদ্রিদের কোচ থাকাকালীন ৩.৩ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছে বলে অভিযোগ করেছে মাদ্রিদ সরকারী আইন কর্মকর্তার দপ্তর।
স্পেনের সরকারী আইন কর্মকর্তার দপ্তর থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব পালন করাকালীন সময়ে ৫৪ বছর বয়সী উল্লেখিত পরিমান অর্থ কর দেননি। এক কৌঁসুলীর ভাষ্যমতে, ‘অবৈর্ধ সুবিধা’ নেওয়ার জন্যে মরিনহো নিজের আয়কর বিবরণীতে ইমেজ সত্ত¡ থেকে পাওয়া অর্থের বিবরণ দেননি। ২০১১ সালে ১.৬ মিলিয়ন ইউরো এবং ২০১২ সালে ১.৭ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ এনে মরিনহোর বিরুদ্ধে স্থানীয় এক আদালতে মামলা দায়ের করেছেন এক কৌঁসুলি। এ বিষয়ে এখনো কোন মন্তব্য করেননি মরিনহো।
একই অভিযোগ আনা হয় রিয়ালেরই পুর্তগীজ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে। তার কর ফাঁকির পরিমান ১৪.৭ মিলিয়ন ইউরো। এর এক সপ্তার মধ্যে একই কারণে অভিযুক্ত করা হল রিয়াল মাদ্রিদের সাবেক কোচ মরিনহোকে। নিজের বিরুদ্ধে আনীত অভিযোগ অবশ্য প্রত্যাখ্যান করেছেন ৩২ বছর বয়সী রোনালদো।কর কর্তৃপক্ষ এ বিষয়ে সমস্যা করলে স্পেন ছেড়ে যাবার হুমকিও দিয়ে রেখেছেন তিনি। তবে মনে হয় না এত তাড়াতাড়ি পার পাচ্ছেন বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী খেলোয়াড়। ইতোমধ্যে আদালতে হাজিরা দিতে সমন জারী হয়েছে রোনালদোর নামে।
এর আগে একই অভিযোগ ছিল মেসির বিরুদ্ধেও। সেই অভিযোগ স্পেনের আদালতে প্রমাণিত হলে ২১ মাসের জেল দেওয়া হয় আর্জেন্টাইন তারকাকে। কিন্তু স্পেনের আইন অনুযায়ী ২৪ মাসের কম জেল হলে কারাভোগ করা লাগে না। এছাড়া স্পেনে একই অভিযোগে অভিযুক্ত হয়েছেন হাভিয়ের মাচেরানো, নেইমারের মত ফুটবলাররাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ