Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অস্ট্রেলিয়া সফরে হাই পারফরম্যান্স দল

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সবকিছু ঠিক থাকলে আগামী মাসে অস্ট্রেলিয়ার ডরউইন সফর করবে বাংলাদেশের হাই পারফরম্যান্স ক্রিকেট দল। যে কারণে ক’দিন আগে ২৪ সদস্যের হাই পারফরম্যান্স দল ঘোষণা করেন নির্বাচকরা। জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার এই দলে জায়গা পেয়েছেন।
জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘এই দলের হয়ে এনামুল হক বিজয়, লিটন দাসদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও অস্ট্রেলিয়া সফর করছেন। ১ জুলাই ডরউইনের উদ্দেশ্যে রওনা হবে হাই পারফরম্যান্স দল। সেখানে কোচ সাইমন হেলমেটের অধীনে বেশ ক’টি ম্যাচ খেলবে বাংলাদেশের এইচপি দল।’ তিনি আরও বলেন,‘আমরা এখনো দলের তালিকা দেখিনি। কোচ হেলমেট এসব দেখাশুনা করছেন। তবে শুনেছি কিপার এনামুল হক বিজয়, লিটন দাস ও মেহেদী মারুফদের মতো আরও কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার হাই পারফরম্যান্স দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন।’ নান্নু যোগ করেন, ‘আমরা কিছু অতিরিক্ত খেলোয়াড়ও পাঠাচ্ছি, যাদের কিনা জাতীয় দলে খেলার সম্ভবনা রয়েছে। এমনকি ডেভেলপমেন্টের দলের জন্যও কিছু খেলোয়াড় পাঠাচ্ছি।’ এই সফরে ডরউইনে স্থানীয় দলের সঙ্গে পাঁচটি একদিনের ম্যাচ এবং তিন দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল।
হাই পারফরম্যান্স দল : এনামুল হক বিজয়, তানভীর হায়দার খান, লিটন দাস, আলাউদ্দিন বাবু, মেহেদী হাসান সিদ্দিকি, মোহাম্মদ মেহেদী হাসান, সাদমান ইসলাম, ইমতিয়াজ হোসেন তান্না, আবু হায়দার রনি, আজমির আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইমরান আলী এনাম, নাজমুল হোসেন শান্ত, হোসেন আলী, আল আমিন হোসেন, ইবাদত হোসেন, তাসামুল হক, নুর আলম সাদ্দাম, ইরফান শুক্কুর, আবুল হাসান রাজু, ইয়াসির আলী চৌধুরী, নিহাদ উজ জামান, সাইফউদ্দিন ও জুবায়ের হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ