Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাসূল (সা.), ইসলাম নিয়ে লাগাতার কটূক্তি প্রতিহত করতে হবে -মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী

গ্রীক মূর্তি পূর্বস্থানে আনার চক্রান্ত হচ্ছে

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম



স্টাফ রিপোর্টার : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, সরকারের প্রশ্রয়ে ইসলাম বিদ্বেষী উগ্র হিন্দু এবং নাস্তিক-মুরতাদরা ক্রমাগতভাবে আল্লাহ, রাসূল, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে কটুক্তি ও চক্রান্ত করেই যাচ্ছে, কিন্তু তাদের কেশাগ্রও স্পর্শ করা হচ্ছে না। পৃথিবীর তৃতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র বাংলাদেশে এগুলোর প্রতিকার হবে না এটা ভাবা যায় না। কটূক্তিকারীদের কাউকে গ্রেফতার করা হলেও পরবর্তীতে তাকে জমিন দিয়ে দেওয়া হয় এবং কোন বিচার হয়না। সরকারের নিকট আমাদের জোর দাবী- আল্লাহ, রাসূল ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারীদের মৃত্যুদন্ড দেওয়ার ব্যবস্থা করতে হবে। তিনি বলেন এই সমস্ত অপকর্মের সাথে জড়িত অর্ধ শতাধিক লোক প্রতিনিয়ত চক্রান্ত করে চলছে।
এদের মধ্যে- বুটেক্স ছাত্র ইউনিয়নের সভাপতি ফারুক সাদিক। তিনি বলেছেন, মুসলমানরা একেকটা উম্মত্ত কুকুর। রাঙ্গামাটি ছাত্র ইউনিয়নের নেত্রী চায়না পাটোয়ারী বলেছেন, ভাস্কর্য সরানোর ফলে আল্লাহ গজব দিয়েছিলেন। একুশে টিভির টকশোর সঞ্চালক অঞ্জন রায় ও তার বোন বৃত্তা রায় দীপা বলেছেন, হিজাবমুক্ত বাংলাদেশ চাই। হিজাব সংস্কৃতি বন্ধ হোক। ওমেন চ্যাপটার নামে ইসলাম বিদ্বেষী ওয়েবসাইটের সঞ্চালিকা সুপ্রীতি ধর। তিনি বলেছেন, মুসলমানদের ধর্ম তুইলা গালি দে। নোয়াখালী চৌমুহনীর উগ্র হিন্দু নয়ন সাহা বলেছেন, হযরত শাহজালাল ছিলেন ডাকাত সরদার। তিনশ’ ষাট আওলিয়া নিয়ে নয়, এসেছিলেন তিনশ ষাট ডাকাত নিয়ে। চট্রগ্রামের উগ্র হিন্দু অ্যাডভোকেট রাজেশ পাল বলেছেন, হিন্দুদেরকে (মুসলমানদের বিরুদ্ধে) ইহুদীদের মত হতে হবে। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান  ও আদিবাসী পার্টির নেতা মিঠুন চৌধুরী বলেছেন, বাংলাদেশে রামরাজত্ব প্রতিষ্ঠা হবে। আগামীতে সংখ্যালঘু নেতা-নেত্রী প্রধানমন্ত্রী হবে, রাষ্ট্রপ্রধান হবে, প্রেসিডেন্ট হবে। (হিন্দুরা ঘরে বসে থেকো না, রাজপথে নামো)  এক ইঞ্চি দেবোত্তর সম্পত্তিও ছেড়ে দেওয়া হবে না। স্বেচ্ছায় ছেড়ে দিলে সাধারণ ক্ষমা ঘোষণা করা হবে। আর যদি দৌড়াতে হয় রামরাজত্ব প্রতিষ্ঠা হবে। সময়ের অপেক্ষা করো। চট্টগ্রাম, রাঙ্গুনিয়ার যিশু চৌধুরী বলেছেন, বসবাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে সকল মুসলিমকে হত্যা করা আবশ্যক। মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, উল্লেখিত কটূক্তিসমূহের ফেসবুক স্টাটাস তার কাছেও সংরক্ষিত আছে। তিনি আরো বলেন, মানবকণ্ঠের অনলাইন সংবাদে জানা গেছে, গ্রীক দেবীর মূর্তি আবারো সুপ্রিমকোর্টের সামনে স্থাপনের চক্রান্ত হচ্ছে। তিনি বলেন, আমরা হুঁশিয়ার করে দিতে চাই, ভাস্কর্যের নামে কোন মূর্তি সুপ্রিমকোর্টসহ দেশের কোথাও স্থাপন করতে দেওয়া হবে না।
গতকাল রাজধানীর একটি রেস্টুরেন্টে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরের উদ্যোগে আয়োজিত এক ইফতার মাহফিলে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। তিনি আরো বলেন, এই সমস্ত অপরাধীদের বিরুদ্ধে সরকারকেই দ্রæত ব্যবস্থা নিতে হবে। অন্যথায় ইসলামী জনতার আরেকটি গণজাগরণ সময়ের ব্যাপারমাত্র। ছাত্র জমিয়ত ঢাকা মহানগরের সভাপতি হাফেজ মাওলানা বুরহানুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক সুহাইল আহমদ, ঢাকা মহানগর ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক শাহ-জালাল কাসেমী ও নিজামুদ্দীন আল আদনান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি

২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ