Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

যাত্রার শুরুতেই হোঁচট ‘শাবি এলামনাই এসোসিয়েশনের’

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো এলামনাই এসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে। কিন্তু গঠনের শুরুতে দেখা দিয়েছে দ্ব›দ্ব। সাবেক শিক্ষার্থীদের নিয়ে গঠিত ওই সংগঠনটিকে প্রত্যাখ্যান করেছেন অনেকেই।
তারা বলছেন, সাবেক কয়েকজন শিক্ষার্থী তাদের ব্যক্তিগত উদ্দেশ্য হাসিলের লক্ষ্যেই শাবিতে এলামনাই এসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিতে সাবেক শিক্ষার্থীদের স্থান নেই।
জানা গেছে, গত শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন প্রাক্তন শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে ৩৫ সদস্যবিশিষ্ট একবছর মেয়াদী ‘শাবি এলামনাই এসোসিয়েশন’ কমিটির অনুমোদন দিয়েছেন ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়া। পরে ওই দিন সংবাদ সম্মেলন করে কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়। ওই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা শামসুজ্জামান চৌধুরী সুমন নবগঠিত কমিটিতে সাবেক কয়েকজন শিক্ষার্থীর নাম অন্তর্ভুক্ত করার জন্য আহŸান জানান। কিন্তু সুমনের আহŸানকে প্রত্যাখ্যান করেই কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহŸায়ক হিসেবে স্থান পেয়েছেন বিশ^বিদ্যালয়ের দ্বিতীয় ব্যাচের রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. মকদ্দুছ আলী এবং রোটারিয়ান মো. গোলাম আজাদকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়াও ১ম যুগ্ম আহŸায়ক মো. মাছুম বিল্লাহ চৌধুরী, ২য় যুগ্ম আহŸায়ক মুস্তফা মনওয়ার সুজন, ৩য় আহŸায়ক হিসেবে মোস্তাফিজুর রহমান রাজুকে রাখা হয়েছে।
এছাড়া সদস্য হিসেবে রয়েছেন মো. ফরিদ আলম, সঞ্জিত কুমার বণিক, মোসলেহ উদ্দিন আহমদ খুশবো, শাহ মো. বদরুদ্দোজা শাহীন, মো. আব্দুল ওয়াদুদ চৌধুরী, মো. আব্দুর রাজ্জাক, আশরাফ হোসেন আকন্দ, ড. মো. মনসুর আহমদসহ আরো ২২ জন।
এদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা হওয়ার প্রায় ২৫ বছর পর ‘শাবি এলামনাই এসোসিয়েশন’ কমিটি গঠন করা হলেও ওই কমিটি নিয়ে ক্ষুব্ধ সাবেক শিক্ষার্থীদের বড় একটি অংশ। তারা কমিটি প্রত্যাখ্যান করে বলেন, কমিটি বাতিল করে পুনরায় কমিটি না করা হলে শাবিতে এলামনাই এসোসিয়েশনের আরোকটি কমিটি ঘোষণা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রার শুরুতেই হোঁচট ‘শাবি এলামনাই এসোসিয়েশনের’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ