Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়াশিংটনে চীন-মার্কিন কূটনৈতিক নিরাপত্তা সংলাপ ২১ জুন

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চীন-মার্কিন কূটনৈতিক নিরাপত্তা সংলাপের প্রথম দফা যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে। ফ্লোরিডার মার-আ-লাগোয় সি-ট্রাম্প বৈঠকে অর্জিত মতৈক্য অনুসারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল (শুক্রবার) বেইজিং নিয়মিত সাংবাদিক সম্মেলনে জানিয়েছে।
সাংবাদিক সম্মেলনে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু খাং বলেন, ‘রাষ্ট্রীয় কাউন্সিলর ইয়াং চিয়ে ছি, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস্ ম্যাটিস যৌথভাবে সংলাপে সভাপতিত্ব করবেন। চীনের কেন্দ্রীয় সামরিক কমিশনের সদস্য, কেন্দ্রীয় সামরিক কমিশনের যুগ্ম স্টাফ প্রধান ফাং ফাং হুই প্রমুখ কর্মকর্তারাও এ সংলাপে অংশ নেবেন। সভায় দু’পক্ষ চীন-মার্কিন সম্পর্ক এবং অন্যান্য অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ ইস্যুতে মত বিনিময় করবে। চীন এ সংলাপ সফল করতে যুক্তরাষ্ট্রের সাথে যৌথভাবে কাজ করবে’। সূত্র : সিআরআই ও এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ