Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকাশ্যে গরুর গোশত ভক্ষণকারীদের ফাঁসি দাবি সাধ্বীর

ঘরে ঘরে অস্ত্র মজুদের আর্জি

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : হিন্দুত্বাবাদী সংগঠনগুলির সম্মলনে বিতর্কিত ভাষণ এক সাধ্বীর। যারা স্ট্যাটাস সিম্বলের জন্য গরু খায় তাদের প্রকাশ্যে ফাঁসির দাবি থেকে হিন্দুদের ঘরে ঘরে অস্ত্র মজুত করার আর্জির মতো বিতর্কিত মন্তব্য করেছেন ওই কট্টর নেত্রী সাধ্বী সরস্বতী।
গত বুধবার সন্ধ্যায় সাধ্বীর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কংগ্রেস তার বিরুদ্ধে এফআইআর দায়েরের জন্য গোয়া সরকারের কাছে আর্জি জানিয়েছে। কংগ্রেসের দাবি, এ ধরনের বক্তব্য সা¤প্রদায়িক বিদ্বেষ ছড়াবে। তাই সরকারের আইনি ব্যবস্থা গ্রহণ করা উচিত।
গোয়ার রামনথি গ্রামে অল-ইন্ডিয়া হিন্দু কনভেনশনের সূচনা অনুষ্ঠানে মধ্যপ্রদেশের সাধ্বী সরস্বতী বলেছেন, ‘যারা তাদের মায়ের গোশত ভক্ষণকে স্ট্যাটাস সিম্বল মনে করে তাদের ফাঁসি দেওয়ার জন্য ভারত সরকারের কাছে দাবি জানাচ্ছি। তাদের প্রকাশ্যে ফাঁসি দিতে হবে। তাহলেই মানুষ বুঝতে পারবে যে, গো-মাতাকে রক্ষাই আমাদের কর্তব্য’।
মধ্যপ্রদেশের ছিন্দওয়াডার সনাতন ধর্ম প্রচার সেবা সমিতির সভানেত্রী সাধ্বী সরস্বতী আরও বলেছেন, হিন্দুদের ঘরে ঘরে অস্ত্র রাখা উচিত। না হলে হিন্দুরা ভবিষ্যতে ধ্বংস হয়ে যাবে।
হিন্দু রাষ্ট্র গঠনের বিরোধী রাজনৈতিক দলগুলিও সাধ্বীর তোপের মুখে পড়েছে।
গোয়া কংগ্রেস ওই মন্তব্যের তীব্র নিন্দা করে সরকারের নিষ্ক্রিয়তার সমালোচনা করেছে। কংগ্রেসের অভিযোগ, সরকার নীরব দর্শকের ভূমিকা নিয়ে এ ধরনের বিদ্বেষমূলক ভাষণে উত্সাহ প্রদান করছে। সূত্র : ইন্ডিয়া টুডে ও এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ