Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টি২০ দলের নেতৃত্বে ডি ভিলিয়ার্স

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চলতি সপ্তাহেই প্রথমবারের মত বাবা হতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে তাই প্রোটিয়াদের নেতৃত্বে থাকবেন এবি ডি ভিলিয়ার্স। লুনগি এনগিদিকে ইনজুরির কারনে বিবেচনা করা হয়নি।
১৪ সদস্যের দলে প্রথমবারের মত জায়গা পেয়েছেন ডুয়াইন প্রিটোরিয়াস। এ পর্যন্ত ১০টি ওয়ানডে ম্যাচে প্রিটোরিয়াস ১৩ উইকেট সংগ্রহ করা ছাড়াও ৮৬ রান সংগ্রহ করেছেন। এছাড়া শ্রীলংকার বিপক্ষে টি২০ হোম সিরিজে দলে থাকা জেজে স্মাটস ও মানগালিসো মোসেহলেকেও দলভূক্ত করা হয়েছে। তবে দল থেকে ছিটকে গেছেন এ্যারন ফানগিসো ও থেউনিস ডি ব্রæইন। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে দারুন পারফর্ম করা অভিজ্ঞ পেসার মর্নে মরকেল টি২০ দলে ফিরেছেন।
তরুণদের নিজেদের প্রমানের সুযোগ হিসেবে সিএসএ টি২০ দলে বিবেচনা করেননি কাগিসো রাবাদা, হাশিম আমলা, জেপি ডুমিনি ও কুইনটন ডি ককের মত তারকাদের। আগামী ৬ জুলাই থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া চার ম্যাচের টেস্ট সিরিজের আগে নিজেদের প্রস্তত করে তোলার নিমিত্তেই সিনিয়রদের বিশ্রাম দেয়া হয়েছে।
আগামী ২১ জুন প্রথম টি-২০ ম্যাচটি সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ