Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতারা ঘরে বসে হিন্দিসিরিয়াল দেখে -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কমিটিতে ৫৯৬ জন নেতা আছেন। তারা এক সঙ্গে মাঠে নেমে মিছিল করতে পারেন না। তাদের আন্দোলনের ডাক আষাঢ়ের তর্জন গর্জন আর কিছু নয়। তিনি বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে বলেন, আপনারা (বিএনপি নেতারা) মাঠে না নামলে কর্মীরা কিভাবে মাঠে নামবে। আসলে তাদের আন্দোলন আষাঢ়ের তর্জন গর্জন মাত্র। দলটির (বিএনপি) নেতারা আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে। বিএনপির যেসব নেতারা প্রেসব্রিফিং নিয়ে ব্যস্ত থাকেন তাদেরকে প্যাথলজিক্যাল লায়ার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ বলেন, ওসব নেতা প্যাথলজিক্যাল লায়ার। পবিত্র মাহে রমজানে ইফতার সামনে রেখে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ তার দলের নেতারা মিথ্যাচার করছেন। তবে বিএনপিতে ভালো লোক কিছু আছেন। যারা প্রেসব্রিফিং, ফটোসেশন করে তারা প্যাথলজিক্যাল লায়ার। এই দলের লোকজন এত মিথ্যা কথা বলেন কারণ তাদের নৈতিকতার ভিত্তি দুর্বল।
গতকাল মঙ্গলবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ তাঁতী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপি নেতা মওদুদ আহমদের বাড়ি হারানোর বিষয়টিকে নিজের আইনি যুক্তির ব্যর্থতাকে দায়ী করে ওবায়দুল কাদের বলেন, মওদুদ সম্পর্কে বিএনপি যা বলছে, এইসব কথায় মানুষ হাঁসে। আপনার বাড়ি সরকার নিয়ে যায়নি। দেশের সর্বোচ্চ আদালতের রায়ে আপনাকে বাড়ি ছাড়তে হয়েছে। আপনি নিজেই দুটি মামলার ফাইট করেছেন। তাহলে বাড়ি কি আপনার দুর্বল যুক্তির জন্য চলে গেছে? সরকার নয়, সর্বোচ্চ আদালতের রায়ে আপনাদের বাড়ি ছাড়তে হয়েছে। আপনারা আমাদের অনেককে আদালতের রায় ছাড়াই বাড়ি থেকে বের করে দিয়েছেন।
আদালতের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালাচ্ছে দাবি করে সড়ক ও সেতুমন্ত্রী বলেন, আদালত স্বাধীনভাবে কাজ করছে একথা আপনারাই বলেন। আবার যখন নিজেরা হেরে যান তখন বলেন আদালত সরকারের কথায় রায় দিয়েছে। আদালতের বিরুদ্ধে এসব অপপ্রচার বন্ধ করুন।
যানজট নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া আপনি বলেছেন এই সরকারের আমলে যানজট বেড়েছে। আপনাদের সময় এই শহরকে অপরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলেছিলেন। আর এখন দুই মেয়র পরিকল্পিতভাবে এই নগরী গড়ে তুলছে। আশা করি ২০১৮-১৯ সালের মধ্যে ঢাকা শহরে আর যানজট থাকবে না।
বিএনপি ক্ষমতায় আসলে আওয়ামী লীগ নেতাদের বিভীষিকাময় দিন আসবে উল্লেখ করে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের বলেন, বিএনপি ক্ষমতায় আসলে আবার সেই বিভীষিকাময় দিন ফিরে আসবে। আপনাদের মনে আছে, সেই ২০০১ সালের কথা। তারা (বিএনপি) আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি পুড়িয়েছে, পুকুরের মাছ, গবাদি পশু চুরি করে নয়, প্রকাশ্যে নিয়ে গেছে। আর এখন বিএনপি নেত্রী বলেছেন ক্ষমতায় আসলে এক কাপড়ে বের করে দেবে। আপনারা বুঝতে পেরেছেন বিএনপি আবার ক্ষমতায় আসলে তারা কত ভয়ংকর হবে?
দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহŸান জানিয়ে বলেন, সামনে নির্বাচন। তাই অন্তঃকলহ চলবে না। যারা ঘরের মধ্যে ঘর করবে তাদের এই ঘরে স্থান হবে না। ঐক্যবদ্ধ থাকতে হবে, আদর্শ বঙ্গবন্ধু, নেতা শেখ হাসিনা। দলের মধ্যে অনেকেই সবিধার জন্য বসন্তের কোকিল হয়ে আসেন। এই সব চাটুকার মোসাহেবরা জঙ্গিবাদের চেয়েও ভয়ঙ্কর।
অতিবৃষ্টির কারণে পহাড় ধসে নিহতদের প্রতি শোক জানিয়ে দলের নেতাকর্মীদের ক্ষতিগ্রস্থ জণগনের পাশে দাড়ানোর আহŸান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে যাওয়ার আগ মূহুর্তে বিমানবন্দরে সরকারিভাবে সেনা, নৌ, বিমান বাহিনী ও পুলিশ প্রশাসনকে ক্ষতিগ্রস্থদের পাশে এগিয়ে আসার জন্য বলেছেন। আর দলীয়ভাবে আমাকে বলেছেন ক্ষতিগ্রস্থ এলাকার নেতাকর্মীরা যাতে অতিবৃষ্টির কারণে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ায় তার ব্যবস্থা করতে।
তাঁতী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, কার্যকরী সভাপতি সাধনা দাশ গুপ্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ