Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ফেঁসেছেন রোনালদো

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি ও নেইমারের পর এবার কর ফাঁকির মামলায় ফেঁসে গেলেন আরেক স্প্যানিশ ক্লাব ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। স্পেনের সরকারি কৌঁসুলিদের অভিযোগ, কয়েক মিলিয়ন ডলার কর ফাঁকি দিয়েছেন এই পর্তুগিজ তারকা।
অনেক দিন ধরেই এ নিয়ে তদন্ত চলছিল। রোনালদোকেও এ নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে বহুবার। কিন্তু প্রতিবারই তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন। বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়ের বলেছিলেন, তার বিরুদ্ধে কর ফাঁকির তদন্ত নিয়ে তিনি একদম ভাবছেন না। এ নিয়ে লুকানোরও কিছু নেই। কিন্তু এবার মনে হচ্ছে সত্যিই ফেঁসে গেলেন রিয়াল মাদ্রিদ তারকা। স্প্যানিশ সকরারি আইনপ্রনেতাদের অভিযোগ ২০১১ সাল থেকে ২০১৪ পর্যন্ত ১৪.৭ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছন তিনি।
কৌঁসুলিদের অভিযোগ, ইমেজ স্বত্ব থেকে পাওয়া বিশাল অঙ্কের অর্থ করের হাত থেকে বাঁচাতে ‘ব্যবসায়ী’ ছলের আশ্রয় নিয়েছেন। গত ডিসেম্বরে ফাঁস হওয়া কিছু তথ্য উপাত্তে এর ইঙ্গিত মেলে। বিদেশের অ্যাকাউন্টে অর্থ রেখে কর ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ। রোনালদো অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন। সদ্য প্রকাশিত বিশ্বের সর্বোচ্চ আয় করা খেলোয়াড়দের এক প্রতিবেদনে তালিকার শীর্ষে রয়েছেন রোনালদো। গত বছর তিনি আয় করেন মোট ৯ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। আগের বছরের চেয়ে যা ৫০ লাখ মার্কিন ডলার বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ