Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সহজ লক্ষ্যেও নাজেহাল ক্যারিবীয়রা

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথম ওয়ানডেতে হারের পর পেসারদের দুর্দান্ত বোলিংয়ে সিরিজে ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে আফগানস্তানের দেওয়া মাত্র ১৩৬ রানের লক্ষ্য পূরণ করতেই রিতিমত ঘাম ছুটে গেছে ক্যারিবীয়দের। এদিনও তাদের ব্যাটিং লাইন-আপকে নাজেহাল করে ছাড়েন আগের ম্যাচে ২৪ রানে ৭ উইকেট নেওয়া রশিদ খান।
৪০ রানের জুটিতে শুরুটা ভালোই করেছিল উইন্ডিজ। এরপর রশিদ এসে নিজের প্রথম ওভারেই ফেরান কিরান পাওয়েলকে। তৃতীয় ওভারে আরেক ওপেনার ইভিন লুইসকেও ফিরিয়ে চ্যালেঞ্জের আভাস দেন তিনি। সেই চ্যালেঞ্জে যোগ দেন গুলবাদিন নাইব ও মোহাম্মাদ নবীও। ১২৩ রানে ৬ উইকেট হারানোর পর নড়েচড়ে বসে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের দর্শকরা। অথচ আফগানদের গড়া ইনিংসটা এই মাঠের সবচেয়ে কম দলীয় সংগ্রহ। এরই মধ্যে শাই হোপে টিকে ছিল স্বাগতিকদের আশা। তার অপরাজিত ৪৮ রানেই ৪ উইকেটের জয় নিশ্চিত করে তারা। ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে এদিনও ৩ উইকেট নেন রশিদ, ১৫ রানে ২উইকেট নেন গুলবাদিন।
এর আগে ব্যাট হাতেও ছয় নম্বরে নেমে দলীয় সর্বোচ্চ ৫১ রান করেন গুলবাদিন। এছাড়া গ্যাব্রিয়েল-হোল্ডার-জোসেপদের একের পর এক শর্ট বলের সামনে কেউ দাঁড়াতেই পারেননি। তিন পেসারই নেন দুটি করে উইকেট। স্পিনার নার্সও নেন ২টি। আগামীকাল সিরিজের তৃতীয় শেষ ওয়ানডে।
আফগানিস্তান : ৩৭.৩ ওভারে ১৩৫ (গুলবাদিন ৫১; গাব্রিয়েল ২/২৫, হোল্ডার ২/৩৮, জোসেপ ২/১৫, নার্স ২/৩২)। ওয়েস্ট ইন্ডিজ : ৩৯.২ ওভারে ১৩৮/৬ (লুইস ৩৩, হোপ ৪৮*; নবী ১/৩৩, রাশিদ ৩/২৬, গুলবাদিন ২/১৫)।
ফল : ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ)।
সিরিজ : ৩ ম্যাচে ১-১ সমতায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ