Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শঙ্কামুক্ত বাদল রায় ‘দোস্ত,-- আমাকে একটু রুটি-কলা খাওয়া’

| প্রকাশের সময় : ১২ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সিঙ্গাপুরের গেøনঈগলস হাসপাতালে চিকিৎসাধীন আছেন সাবেক তারকা ফুটবলার, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতি বাদল রায়। গত বৃহস্পতিবার রাতে ডা. টিমোথি লি’র অধীনে দীর্ঘ চার ঘন্টার সফল অস্ত্রপচার শেষে কেটে গেছে দীর্ঘক্ষণ। অস্ত্রপচার শেষে তিনি বর্তমানে শঙ্কামুক্ত বলে জানান তার চিকিৎকরা। গেøণ ঈগলস হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কক্ষের সামনে উৎকণ্ঠা আর শঙ্কা নিয়ে অপেক্ষায় বাদল রায়ের ঘনিষ্টজনেরা। উৎকণ্ঠা ২৪ ঘন্টা পেরিয়ে গত শনিবার যখন কিংবদন্তি এই ফুটবলারের জ্ঞান ফেরে তখন অপেক্ষমান ভিড়ের মাঝেই তার পাশে দাঁড়িয়ে ছিলেন বন্ধু ও আরেক সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার। পিনপতন নিরবতার মাঝে যখন মুখ খুললেন বাদল রায়, বিস্ময়ের ঘোর নিয়ে ঠাঁয় দাঁড়িয়ে প্রতিটি মানুষ। অস্ফুট, কাঁপা-কাঁপা, দুর্বল বন্ধুসূলভ কণ্ঠে বাদল রায় গাফফারকে প্রথমেই যে কথাটি বললেন তা হল, “দোস্ত, আমাকে একটু রুটি-কলা খাওয়া। অনেক ক্ষুধা লেগেছে। ওরা তো খেতে দেয় না।” পাশে দাঁড়িয়ে তখন অঝোর ধারায় কেঁদেছেন বন্ধু, সতীর্থ, সহযোদ্ধা গাফফার। গতকাল দেশে ফিরে যখন এমন অভিজ্ঞতার কথা জানাচ্ছিলেন গাফফার, তখনও তার দু’চোখে টলমল করছে আনন্দ অশ্রæ। নিজের চোখের পানি ধরে রাখতে পারেননি। তবুও বলে চলেন, ‘এ কথা শোনার পর আর চোখের পানি ধরে রাখতে পারিনি। তবে এটা অবশ্যই আনন্দের। আমাকে চিনতে পেরেছে বাদল। তার মানে আমার বন্ধু ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।’ বলে আবারও চোখ মুছলেন গাফফার। এদিকে বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বাফুফের সদস্য হারুনুর রশীদ জানান,‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিতই খোঁজ-খবর রাখছেন বাদল রায়ের চিকিৎসার। তিনি বেশ ক’বার ডা. টিমোথি লি’র সঙ্গে টেলিফোনে কথাও বলেছেন। বাদল রায় পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তাকে সিঙ্গাপুরেই রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।’ সাবেক এই তারকা ফুটবলারের আশুরোগমুক্তি কামনায় আগামীকাল দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেছে সম্মিলিত ক্রীড়া পরিবার। শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে এই দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।
গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর ওয়ারিস্থ নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সাবেক তারকা ফুটবলার বাদল রায়। সঙ্গে সঙ্গে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানকার আইসিইউতে রাখা হয় সাবেক এই ফুটবলারকে। অবস্থার পরিবর্তন না হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত বুধবার রাতে উন্নত চিকিৎসার জন্য বাদল রায়কে সিঙ্গাপুর পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ