Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ রোধে মাদরাসা ছাত্রদের এগিয়ে আসতে হবে স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ বিস্তার রোধে মাদরাসা ছাত্রদের এগিয়ে আসার আহŸান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘আওয়ার ইসলাম’ টোয়েন্টিফোর ডটকম এর বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে তিনি এ আহŸান জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রথমদিকে কওমী মাদরাসার ছাত্রদের সামনে এনে জঙ্গি তৎপরতা করা হয়েছে। এরপর ভার্সিটির ছাত্রদের, স্কুল-কলেজের ছাত্রদের এবং ইংলিশ মিডিয়ামের ছাত্রদের নিয়ে জঙ্গি তৎপরতা করা হয়। তখন আমি বলেছিলাম, কওমী মাদরাসার ছাত্ররা এসব কাজ করতে পারে না। কারণ তারা ইসলাম সর্ম্পকে পড়াশুনা করে।
তিনি বলেন, শুধু দেশকে নয় মুসলমানদের ওপর কালো দাগ দেওয়ার জঙ্গিবাদ বিস্তারের চেষ্টা করা হচ্ছে। তিনি আলেমদের প্রতি আহŸান জানিয়ে বলেন,আপনাদের  (আলেমরা) কাজ আপনাদের করতে হবে। আপনাদের বসে থাকলে চলবে না। ইসলামের প্রচার করতে হবে। ইসলাম কি বলে তার প্রচার করতে হবে।
আওয়ার ইসলাম› টোয়েন্টিফোর ডটকমকে স্বাগতম জানিয়ে তিনি বলেন, দেরিতে হলেও আপনারা শুরু করেছেন। তাই আপনারা (আলেম) কি চিন্তা করছেন তা প্রকাশ করুন। আমাদের কথা প্রকাশ করুন। জাতীয় সংগীত মাদরাসার শিশুরা ধারণ করতে পারলে, তারা আরো বড় আলেম হতে পারতো বলে মন্তব্য করেন তিনি।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরীর সভাপতিত্বে এশিয়ান ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর আবুল হাসান মুহাম্মদ সাদেক অনলাইন পোর্টালের সম্পাদক হুমায়ুন আইয়ুব, রকমারি ডটকমের পরিচালক হাসানুল হক, প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ