Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার জাপানে কৃষ্ণাদের প্রস্তুতি ম্যাচ

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের চ‚ড়ান্ত পর্বের খেলা আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের দুই গ্রæপে লড়বে এশিয়ার সেরা আটটি নারী দল। এরমধ্যে বাংলাদেশের মেয়েরা খেলবে আসরের ‘বি’ গ্রæপে। এই গ্রæপে বাংলাদেশের ছাড়াও রয়েছে উত্তর কোরিয়া, জাপান ও অস্ট্রেলিয়া। অন্যদিকে ‘বি’ গ্রæপে জায়গা হয়েছে স্বাগতিক থাইল্যান্ড, চীন, দক্ষিন কোরিয়া ও লাওসের। আগামী ১১ সেপ্টেম্বর বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে উত্তর কোরিয়ার বিপক্ষে। ১৪ সেপ্টেম্বর জাপান এবং ১৭ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলবে কৃষ্ণা রানী বাহিনী। সবগুলো খেলাই থাইল্যান্ডের চনবুড়ি প্রদেশে মাঠে গড়াবে।
এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে ইতোমধ্যে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ জাতীয় মহিলা দল জাপান ও সিঙ্গাপুর গিয়ে অনুশীলন ম্যাচ খেলেছে। এবার তাদেরকে প্রস্তুতি ম্যাচ খেলাতে আরো তিন দেশে পাঠাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। চলতি মাসেই কৃষ্ণা বাহিনীর বিদেশ সফর শুরু হচ্ছে। আগামী ২০ জুন প্রস্তুতি ম্যাচ খেলতে জাপান যাবে কিশোরীরা। সেখান থেকে ফিরে বাংলাদেশের মেয়েরা যাবে দক্ষিণ কোরিয়া ও ভিয়েতনামে।
বর্তমানে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ জাতীয় মহিলা দলের ক্যাম্পে আছেন ২৮ জন খেলোয়াড়। তবে সবাইকে জাপানে পাঠাচ্ছে না বাফুফে। ২০ জন খেলোয়াড়ের সঙ্গে কোচ ও কর্মকর্তারা যাবেন। কৃষ্ণা বাহিনী প্রস্তুতি ম্যাচ খেলবে ওসাকায়। তবে সেখানে কয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে তা ঠিক হয়নি। ম্যাচের সংখ্যা ও দিনক্ষণ চুড়ান্ত হবে কৃষ্ণারা সেখানে যাওয়ার পর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ