Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌথভাবে শীর্ষে মাশরাফি-সাকিব

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মোহাম্মদ আশরাফুলকে পেছনে ফেলে যৌথভাবে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ওয়ানডে খেলার রেকর্ড গড়লেন দলের বর্তমান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরে গ্রæপে পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে দু’জনে যৌথভাবে টাইগারদের হয়ে সর্বোচ্চ ওয়ানডে ম্যাচ খেলার এই অনন্য রেকর্ডের মালিক হন।
২০১৩ সালের ৮ মে বাংলাদেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেন আশরাফুল। সেই থেকেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ওয়ানডে খেলার মালিকানা এতোদিন এককভাবে ধরে রেখেছিলেন অ্যাশ। বাংলাদেশের হয়ে ১৭৫টি ওয়ানডে খেলেছেন আশরাফুল। এখন এই রেকর্ডের মালিক যৌথভাবে হলেন বাংলাদেশ দলের দুই কান্ডারি মাশরাফি-সাকিব। দেশের জার্সি গায়ে আজকের নিউজিল্যান্ডের ম্যাচসহ মাশরাফি-সাকিব খেলেছেন ১৭৬টি ওয়ানডে।
মাশরাফি-সাকিব আশরাফুলকে ছাড়িয়ে গেলেও বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ওয়ানডে খেলার ক্ষেত্রে অ্যাশের পাশে বসলেন টাইগার উইকেটরক্ষক মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে ওয়ানডে ক্যারিয়ারে আশরাফুলের মত ১৭৫টি ম্যাচ অভিজ্ঞতা অর্জন করলেন মুশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ