Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ৬:০৩ পিএম | আপডেট : ৬:২৪ পিএম, ৯ জুন, ২০১৭

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইয়ের ফাঁকে একটি মাত্র প্রীতি ম্যাচ পেয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা। তবে সেটা শুধুই কি একটি প্রীতি ম্যাচ, নাকি তার চাইতে বেশি কিছু? উত্তরটা বিশ্বজোড়া সকল ফুটবল আসক্তেরই জানা। তাইতো তিল ধারণের ঠাঁই ছিলনা নিরাপত্তার চাদরে মোড়া অস্ট্রেলিয়ার মেলবোর্ন স্টেডিয়ামে। বিশেষ নিরাপত্তা বাহিনীর পর্যবেক্ষণে ৯৫ হাজার দর্শক সঠিকভাবেই খেলা দেখতে পেরেছেন নির্বিঘ্নে। তাদের সামনে প্রথম উচ্ছ্বাসের সুযোগ মিলেছে আর্জেন্টিনারই। প্রথমার্ধের শেষ হবার বাজি বাজার ঠিক আগ মুহূর্তে (৪৫তম মিনিটে) গ্যাব্রিয়েল মার্কাডোর গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিওনেল মেসির দল। পরে বেশ ক’বার আক্রমণ পাল্টা আক্রমণ হলেও গোলে দেখা পায়নি কোন দলই। ঐ একমাত্র গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। সেই ফুটবলেরই আবার সেরা ম্যাচ ভাবা হয় যাকে সেই ‘ক্ল্যাসিকো’ ম্যাচ। যার জন্য অপেক্ষা করে পুরো ফুটবল বিশ্ব। তাছাড়া সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমারের সতীর্থ থেকে (ক্লাবে) প্রতিপক্ষ বনে যাওয়া দেখতে পাওয়াও তো ফুটবলের অন্যতম প্রতীক্ষিত একটা বিষয়। কিন্তু ফুটবল রোমান্টিকদের জন্য একটি আশাহতের খবর হলো এই ম্যাচে খেলছেন না ব্রাজিল অধিনায়ক নেইমার। ব্যস্ত ক্লাব মৌসুম শেষে তাকে বিশ্রাম দিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। এখন তিনি ছুটি কাটাচ্ছেন যুক্তরাষ্ট্রে। কিন্তু তাতে এই ম্যাচের মহত্ব একটুও কমবে না বলে জানান দিয়েছেন আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি। মেসি-ডি মারিয়াদের কোচ হিসেবে এটি তার প্রথম ম্যাচ। শিষ্যদের এরই মধ্যে বার্তা দিয়ে রেখেছিলেন ম্যাচটিকে বিশ্বকাপ বাছাইয়ের মত গুরুত্ব দিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ