Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

৪৭ দিন পেছালো প্রিমিয়ার লিগ!

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার: ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ আয়োজনে কখনো নিজেদের অবস্থানে থাকতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দিনক্ষণ ঘোষণা করেও শেষ পর্যন্ত নির্দিষ্ট সময়ে লিগ আয়োজনে ব্যর্থ হয়েছে তারা। এই চিত্র প্রায় সব মৌসুমেরই। এবারও এর ব্যতিক্রম ঘটেনি। ১২ জুন প্রিমিয়ার লিগ শুরু ঘোষণা দিয়েও তা ৪৭ দিন পিছিয়ে দিয়েছে লিগ কমিটি। গতকাল পেশাদার ফুটবল লিগ কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৮ জুলাই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসর। খেলা হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে।  
নতুন মৌসুমের ফুটবল মাঠে গড়ানোর আগেই দেখা গেছে প্রিমিয়ার লিগের ১২ ক্লাবের মধ্যে বিভক্তি। সাত ক্লাবের নানা দাবি-দাওয়া, পাওনা মিটিয়ে দেয়ার চাপ এবং না খেলার হুমকি। ক্লাবগুলো হলো- ঢাকা মোহামেডান, শেখ জামাল ধানমন্ডি, শেখ রাসেল ক্রীড়া চক্র, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন, আরামবাগ ক্রীড়া সংঘ ও ফরাশগঞ্জ এসসি। অন্যদিকে পাঁচ ক্লাব যথাক্রমে ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী, টিম বিজেএমসি, রহমতগঞ্জ ও সাইফ এসসি এই জোটের বাইরে। মুলত সাত ক্লাবের দাবীর মুখে পড়েই লিগ পেছানে বাধ্য হলো বাফুফে।  ফেডারেশন কাপ শেষে ১২ জুন প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা থাকলেও সাত ক্লাবের জোট সোচ্চার ছিলো লিগ পেছাতে।
কাল সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘কি করবো? ক্লাবগুলোই পিছিয়ে দিতে অনুরোধ করেছে। ঈদের পর আমরা শুরু করতে পারতাম।; কিন্তু কয়েকদিন পর আবার অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্প। লিগ চললে দেখা যেত ক্লাবগুলো খেলোয়াড় ছাড়তে চাইছে না। তাই এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ শেষেই লিগ শুরু করতে হচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ