Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের বিপক্ষে শ্রীলংকার জয়

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হারলেই বিদায় নিশ্চিত। এমন পরিস্থিতির সামনে দাড়িয়ে লড়ে যাচ্ছে শ্রীলঙ্কা। ওপেনার শিখর ধাওয়ানের সেঞ্চুরির সাথে রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনির জোড়া হাফ-সেঞ্চুরিতে ভারতের ছুড়ে দেওয়া ৩২২ রানের লক্ষে ব্যাট করছে লঙ্কানরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ২৫.৩ ওভারে ১ উইকেটে ১৪৬ রান। জয়ের জন্য আর প্রয়োজন ১৭৬ রান।
লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামে ভারত। আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৩৬ রানের জুটি গড়া রোহিত শর্মা ও শিখর ধাওয়ান, আজও জুটিতে সেঞ্চুরি করেন। ১৪৯ বলে ১৩৮ রানের জুটি গড়েন রোহিত-ধাওয়ান। চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাসে সর্বো”চ চতুর্থবারের মত সেঞ্চুরির জুটি গড়লেন রোহিত-ধাওয়ান। সর্বোচ্চ দু’বার করে সেঞ্চুরির জুটি রয়েছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল-শিবনারায়ন চন্দরপল ও দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস-গ্রায়েম স্মিথ। এছাড়া ভারতের মধ্যে প্রথম জুটি হিসেবে টানা তিন ম্যাচে জুটিতে সেঞ্চুরি করলেন তারা।
সেঞ্চুরি তুলে ১২৫ রানে থামেন ধাওয়ান। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের হয়ে যা চতুর্থ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। তার ১২৮ বলের ইনিংসে ১৫টি চার ও ১টি ছক্কা ছিলো। ধাওয়ান ফিরে যাবার পর ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৩২১ রানে পৌছে দেন ধোনি ও কেদার যাদব। ধাওয়ানের সাথে জুটিতে ৬৪ বলে ৮২ রান যোগ করা ধোনি থামেন ৫২ বলে ৬৩ রান করে। ওয়ানডে ক্যারিয়ারে ৬২তম হাফ-সেঞ্চুরি পাওয়া ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা মারেন ধোনি। শেষের দিকে ৩টি চার ও ১টি ছক্কায় ১৩ বলে অপরাজিত ২৫ রান করেন কেদার যাদব। শ্রীলংকার পেসার লাসিথ মালিঙ্গা ৭০ রানে ২ উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ