Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বীরশ্রেষ্ঠ আব্দুর রউফের বাড়ি নদীগর্ভে বিলীন হওয়ার পথে

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের উদাসীনতা

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর জেলার মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের জন্মগ্রহণ করেছেন ৭ জন বীর শ্রেষ্ঠের একজন। তিনি হচ্ছেন বীর শ্রেষ্ঠ আব্দুর রউফ। বীর শ্রেষ্ঠ আব্দুর রউফের বাড়ি, স্মৃতি সংগ্রহশালা যেকোনো সময় মধুমতির নদী গর্ভে বিলীন হয়ে যাবে। কয়েক বছর ধরে মধুমতি নদী ভাঙতে ভাঙতে বীরশ্রেষ্ঠ আব্দুর রউফের বাড়ির কাছাকাছি অবস্থান করছে। ইতিপূর্বে বীরশ্রেষ্ঠ আব্দুর রউফের বাড়ি  স্মৃতি সংগ্রহশালার রাস্তাটি মধুমতির নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বিভিন্ন বাড়ির উপর দিয়ে বীর শ্রেষ্ঠ আব্দুর রউফের স্মৃতি সংগ্রহশালায় যেতে হয়। পানি উন্নয়ন বোর্ড গুরুত্বদিয়ে মধুমতি নদীর ভাঙন প্রতিরোধের ব্যবস্থা করলে এই বীর শ্রেষ্ঠের বাড়িঘর রাস্তাঘাট হুমকির মুখে পড়তো না। যেকোনো সময় নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে বীরশ্রেষ্ঠ আব্দুর রউফের বাড়িটি। এলাকাবাসীর দাবী দ্রæত মধুমতির নদী ভাঙন প্রতিরোধ না করলে এবছরের বর্ষা মৌসুমে বীর শ্রেষ্ঠ আব্দুর রউফের বাড়ি ও সংগ্রহশালটি মধুমতি নদীতে বিলীন হয়ে যেতে পারে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, মধুমতি নদী ভাঙন প্রতিরোধ করার জন্য মন্ত্রণালয়ের বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ পেলেই নদী ভাঙন প্রতিরোধ কাজ শুরু করবো। নাম প্রকাশ না করার শর্তে অবসরপ্রাপ্ত পানি উন্নয়ন বোর্ডের একাধিক কর্মকর্তা জানান, ফরিদপুরের পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা লুটপাট করে খাচ্ছে। দেখার কেউ নেই। তাদের দাবী পানি উন্নয়ন বোর্ড এই ৯ বছরে কি প্রকল্পে কত টাকা ব্যয় করেছেন তা দুদকে তদন্ত করে দেখার দাবীও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদীগর্ভ

১১ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ