Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বাংলাদেশের আশীর্বাদ বৃষ্টি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ৩:৫১ এএম

স্পোর্টস রিপোর্টার : গতকাল লন্ডনের আবহাওয়ার যা পূর্বাভাস, তাতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচটি সম্পন্ন হতে পারবে কি না, এ নিয়েও ছিল সংশয়। বিবিসির আবহাওয়ার পূর্বাভাস বলেছিল, ওভালে এদিন বিকেল থেকেই বৃষ্টি বাগড়া দেবে। আকাশের মন খারাপের কথা মাথায় রেখে অনেকেই ভেবেছিল ম্যাচটি শুরু হতেই বিলম্ব হবে। সে সকল শঙ্কা কাটিয়ে নির্ধারিত সময়ের মাঠে গড়িয়েছিল ম্যাচটি। তবে শেষটা হেসেছে বৃষ্টিই, হেসেছে বাংলাদেশও। ম্যাচে ক্ষণে ক্ষণে বৃষ্টির ফোঁটা স্বস্তি হয়ে ঝরেছে বাংলাদেশি ক্রিকেটানুরাগীদের মনে।

তিন দিন আগে এজবাস্টনে অস্ট্রেলিয়ার জন্য আনন্দধারা হয়ে এসেছিল বৃষ্টি। এবার সেটিই বেদনার বর্ষণ। নিশ্চিত হারের পথে থাকা ম্যাচে বাংলাদেশকে বাঁচাল বৃষ্টি। ব্যাটিং ব্যর্থতায় প্রথম ইনিংসেই হারের পথে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। গোটা ইনিংসটি এক খুঁটির ঘর। খুঁটির নাম তামিম ইকবাল। তামিম একাই করলেন ৯৫ রান, অতিরিক্তসহ বাকি সবাই মিলে ৮৭। বাংলাদেশ গুটিয়ে যায় ১৮২ রানেই। আবারও বৃষ্টির তাণ্ডবে যখন ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া ১৬ ওভারে তাদের রান ১ উইকেটে ৮৩। চার ওভার, আর চারটি ওভার হলেই ফল আসত ম্যাচে। জিতে যেত অস্ট্রেলিয়া। ১ উইকেটই থাকলে ২০ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৪৮ রান, ২ উইকেট হারালে ৫৮, তিন উইকেট হারালে ৬৯। কিন্তু এক দফা বৃষ্টিতে খেলা বন্ধ থাকার পর আবার যখন শুরুর ঘোষণা এলো, তখনই আবার বৃষ্টি। আর থামাথামি নেই। মাশরাফিদের জন্য সেটি সুখের ধারায় অবগাহন।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ৪৩.৩ ওভারে ১৮২ (তামিম ৯৫, সৌম্য ৩, ইমরুল ৬, মুশফিক ৯, সাকিব ২৯, সাব্বির ৮, মাহমুদউল্লাহ ৮, মিরাজ ১৪, মাশরাফি ০, রুবেল ০, মুস্তাফিজ ১*; স্টার্ক ৪/২৯, হেইজেলউড ১/৪০, কামিন্স ১/২২, হেড ১/৩০, হেনরিকেস ১/৩০, জ্যাম্পা ২/১৩, ম্যাক্সওয়েল ০/৯)।
অস্ট্রেলিয়া : ১৬ ওভারে ৮৩/১ (ওয়ার্নার ৪০*, ফিঞ্চ ১৯, স্মিথ ২২*; মুস্তাফিজ ০/২৭, মাশরাফি ০/৩০, রুবেল ১/২১, মিরাজ ০/৪)।
ফল : ম্যাচ পরিত্যক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ