Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাঁচা-মরার লড়াই নিউজিল্যান্ডের

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে টিকে থাকতে জয়ের লক্ষ্য নিয়ে আজ স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে নিউজিল্যান্ড। পক্ষান্তরে প্রথম ম্যাচ জিতে বেশ নির্ভার স্বাগতিক ইংল্যান্ড। তাই জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখে সেমিফাইনালে এক পা দিতে মুখিয়ে আছে গতবারের রানার্স-আপরা। সুতরাং টুর্নামেন্টে টিকে থাকা এবং সেমিফাইনালে এক পা দিয়ে রাখার লক্ষ্য আগামীকাল কার্ডিফে মুখোমুখি হচ্ছে ইল্যান্ড-নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।
‘এ’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে শুভ সূচনা করে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ম্যাচ জিতে আত্মবিশ্বাসটা আরো বাড়িয়ে নিয়েই গ্রæপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে নামবে তারা। এ ম্যাচও জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখে দ্রæতই সেমিফাইনালের পথে এক ধাপ দিয়ে রাখতে চাইছেন ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলস, ‘আমাদের শুরুটা দারুণ হয়েছে। এর চেয়ে ভালো শুরু আর কি হতে পারে। প্রথম ম্যাচে আমরা ভালো খেলেছি। এই ধারাবাহিকতাটা অব্যাহত রাখতে চাই। বড় আসরে ধারাবাহিক হওয়াটা জরুরি। এতে দলও ভালো খেলতে উজ্জীবিত থাকে। নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেয়ে আমাদের সেমি অনেকাংশেই নিশ্চিত হয়ে যাবে। আর সেই কাজটি এ ম্যাচে নিশ্চিত করতে চাইছি।’
ইংল্যান্ডের মতই দুর্দান্তভাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে যাত্রা শুরু করতে পারতো নিউজিল্যান্ড। কিন্তু দুভার্গ্য তাদের। বৃষ্টি সেটি হতে দেয়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৬ ওভারের ম্যাচে ২৯১ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। জবাবে ৩৩ ওভারে ম্যাচ জয়ের জন্য ২৩৫ রানের টার্গেট পায় অসিরা। জবাবে ৯ ওভারে ৫৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ম্যাচ হারের পথ দেখতে থাকে অস্ট্রেলিয়া। কিন্তু পরবর্তীতে বৃষ্টি ম্যাচটিকে পরিত্যক্ত হলে অস্ট্রেলিয়ার সাথে পয়েন্ট ভাগাভাগি করে নিউজিল্যান্ড। আজকের লড়াইটি তাই দলটির সামনে বাঁচা-মরার সমান হয়ে দাঁড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ