Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনা-ব্রাজিল প্রীতি ম্যাচ

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

সাম্পাওলির প্রথম অনুশীলনে মেসিরা
স্পোর্টস ডেস্ক : আগামী ৯ জুন (শুক্রবার) মেলবোর্নে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বের সবচেয়ে কাঙ্খিত ম্যাচ আর্জেন্টিনা- ব্রাজিল মহারণ। এজন্য নতুন কোচ জর্জ সাম্পাওলির অধীনে মেলবোর্নে গতকাল অনুশীলন শুরু করেছেন মেসি-ডি মারিয়ারা। এর ৪ দিন পর অর্থাৎ আগামী ১৩ জুন সিঙ্গাপুরে স্বাগতিকদের বিপক্ষে আরেক প্রীতি ম্যাচে অংশ নেবে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বে ধারাবাহিক ব্যবর্থতার পর গত এপ্রিয়ে বরখাস্থ করা হয় কোচ এদগার্দো বাউজাকে। গত সপ্তায় তার চেয়ারে বসেন সাবেক সেভিয়া কোচ সাম্পাওলি।
রোবেনের আশা
স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে নামার আগে প্রস্তুতি পর্বটা ভালোমতই সেরে রাখল নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড। আইভোরি কোস্টকে ৫-০ গোলে উড়িয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে ডাচরা। একই রাতে আরেক প্রীতি ম্যাচে উরুগুয়েকে ৩-১ গোলে হারায় আইরিশরা।
২০১৪ ব্রাজিল বিশ্বকাপের পর থেকেই যেন মড়ক লাগে ডাচ ফুটবলে। বিশ্বকাপের সেমিফাইনালিস্টদের ২০১৬ সালের ২৪ দলের ইউরোতেও যায়গা হয়নি! আসন্ন ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও রয়েছে চরম শঙ্কায়। ইউরো অঞ্চলের বাছাইপর্বে গ্রæপ ‘এ’তে তাদের অবস্থান চতুর্থ। এরই মাঝে একমাত্র ভরসা হয়ে এসেছেন ডিক অ্যাডভোকাট। তৃতীয় মেয়াদে নেদারল্যান্ডস জাতীয় ফুটবল দলের কোচের দায়ীত্বে এসেছেন তিনি। আগামী শুক্রবার লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচ দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হবে অ্যাডভোকাটের। একই দিনে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সুইডেনের বিপক্ষে খেলবে ফ্রান্স। ডাচ অধিনায়ক আরিয়েন রোবেনর আশা, ‘স্ক্যান্ডেনেভিয়ানদের পরাজিত করবে ফ্রান্স এবং আমরা যদি জিততে পারি তাহলে প্লে-অফে খেলার সুযোগ থাকবে।’
একই দিনে ডাবলিনের এই মাঠেই অস্ট্রিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে নামবে আয়ারল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ