Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সপ্তমে থেকে আসর শেষ করলেন জিয়া

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : উড়িষ্যার ভুবনেশ্বর শহরে অনুষ্ঠিত কিট আন্তর্জাতিক দাবা উৎসবে সপ্তমস্থানে থেকেই আসর শেষ করলেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। জিয়াসহ পাঁচজন ১০ খেলায় সাড়ে ৭ পয়েন্ট করে পেলে টাইব্রেকিং পদ্ধতিতে সপ্তমস্থান পান জিয়া। অন্যদিকে দেশের আরেক গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ৭ পয়েন্ট নিয়ে ২২তম স্থান পান। গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ৬ পয়েন্ট নিয়ে ৬২তম, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান সাড়ে ৫ পয়েন্ট নিয়ে ৯৮তম, ফিদে মাস্টার ফাহাদ রহমান ও  জামাল উদ্দিন ৫ পয়েন্ট নিয়ে করে নিয়ে যথাক্রমে ১০৪ ও  ১৩৮তমস্থান পান। সাড়ে ৪ পয়েন্ট নিয়ে আনিসুজ্জামান জুয়েল ১৫৬তম এবং ৪ পয়েন্ট নিয়ে সিরাজুল কবীর পান ১৭৪তমস্থান।
গতকাল দশম ও শেষ রাউন্ডের খেলায় জিয়া তাজাকিস্তানের আন্তর্জাতিক মাস্টার খুশেখোজায়েভ মুহাম্মদের সঙ্গে, রিফাত ভারতের ফিদেমাস্টার কার্তিক ভেঙ্ককাটারামানের বিপক্ষে, মাহফুজ ভারতের প্রিয়াংকার সঙ্গে ও মিজান ভারতের আরিয়ান রঞ্জনের সঙ্গে ড্র করেন। নিয়াজ ভারতের পান্ডা সামবিতকে, জামাল ভারতের সুসোবিত দাসকে, সিরাজ ভারতের সাইপুরি শ্রীথানকে, রাজু ভারতের পরমোদ খারবাসকে ও নীড় ভারতের পাসালকার ওনকারকে হারান। ফাহাদ ভারতের সলোনিকা সাইনার বিপক্ষে, জুয়েল ভারতের সায়ন্তন চন্দ্রেন কাছে ও নার্গিস ভারতের নন্দিতার বিপক্ষে হেরে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ