Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

পাকিস্তান সিরিজ বাতিল করল আফগানিস্তান

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কাবুলে নৃশংস বোমা হামলার কারণে পাকিস্তানের বিপক্ষে প্রস্তাবিত হোম এন্ড এ্যাওয়ে ক্রিকেট সিরিজ বাতিল করেছে আফগানিস্তান। এ নৃশংস হামলার জন্য ইসলামাবাদ সমর্থিত জঙ্গীদের দায়ী করছে আফগানিস্তানের গোয়েন্দা বাহিনী। চলতি বছর কাবুলে পাকিস্তানের প্রথম টি-২০ ম্যাচ খেলার কথা ছিল। যে ম্যাচকে দুই দেশের আন্তঃসীমান্ত উত্তেজনা হ্রাসের একটি পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছিল। আগামী জুলাই-আগস্টে কাবুলে ম্যাচটি হওয়ার কথা ছিলো এবং এরপর পাকিস্তানের মাটিতে দ্বিতীয় ম্যাচ।
কিন্তু দেশটির কূটনীতিক পাড়ায় শক্তিশালী এক ট্রাক বোমা হামালায় কমপক্ষে ৯০ ব্যক্তি নিহত হওয়ার পর এ সিরিজ বাতিল করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড বুধবার রাতে কঠোর ভাষায় এক বিবৃতি দেয়। বুধবারের এ হামলার জন্য কোন গ্রæপই দায় স্বীকার করেনি। এমনকি তালেবানরাও হামলার দায় অস্বীকার করেছে। আফগান ক্রিকেট বোর্ড নিজস্ব ফেসবুকে দেয়া এক বিবৃতিতে জানায়, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে সকল প্রকার ক্রিকেট ম্যাচ ও পারস্পরিক সম্পর্কের চুক্তি বাতিল করছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। যে দেশ সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয় তাদের সঙ্গে কোন প্রকার প্রীতি ম্যাচ ও পারস্পরিক সম্পর্কের চুক্তি সম্ভব নয়।’ -বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ