Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুকে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণা

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম


নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা : নেছারাবাদে হাফিজুর রহমান ফিরোজ(৩২) নামে এক যুবকের বিরুদ্ধে ফেসবুকে বিয়ের প্রলোভন দেখিয়ে ওমানে আয়ার কাজ করা গোপালগঞ্জের পারকুশালি গ্রামের এক যুবতি মেয়কে নিয়ে একঘরে বসবাসসহ তার টাকা পয়সা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই প্রতারক যুবক উপজেলার ভরতকাঠি গ্রামের মো: মজিবর ফকিরের ছেলে। সে ইউনিয়নের ছাত্রদলে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন বলে তার দলীয় একাধিক সূত্রে জানাগেছে। মেয়েটি ফেসবুকে ওমান বসে ফিরোজের সাথে দেড় বছরের প্রেমের সম্পর্কে ছড়িয়ে পড়ে তার দেওয়া বিয়ের আশ্বাসে দেশে আসলে প্রতারক প্রেমিক এখন তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানাচ্ছে। এমতবস্থায়, মেয়েটি প্রেমিক হাফিজুর রহমান ফিরোজের পিছনে তার কষ্টার্জিত টাকাপয়সা খুইয়ে সে এখন মানসিকভাবে ভেঙে পড়েছে। বিচারের আশায় প্রতারনার স্বীকার ওই যুবতি মেয়েটি উপজেলা মহিলা পরিষদসহ ছেলের এলাকায় সমাজপতিদের কাছে গিয়েছে। গত বুধবার দুপুরের দিকে ক্যামেরার সামনে কান্নারত কণ্ঠে মেয়েটি এ অভিযোগ করেন। এদিকে অসহায় মেয়েটির কথা শুনে সমাজের দু‘একজন ওই প্রতারক প্রেমিক ছেলেকে ডেকে সমাধানের বিষয়ে একটু আধটু আগালেও বকাটে ফিরোজের অদৃশ্য ক্ষমতায় পিছিয়ে যাচ্ছে তারাও।  অভিযোগকারী ওই মেয়েটি জানায়, সে গত দু‘বছর ধরে ওমানে একটি বাসায় আয়ার কাজ করত। সেখানে বসে ওই দু‘বছরের তিন মাসের মাথায় ফিরোজের সাথে ফেসবুকে পরিচয় ঘটে। অব্যাহত সম্পর্কে একসময় ফিরোজের দেওয়া বিয়ের প্রস্তাবে মেয়েটি রাজি হয়ে বসে। এ সর্ম্পকের সুযোগ ধরে ফিরোজ নিজ ব্যক্তিগত ধারদেনার কথা বলে মেয়ের কাছ থেকে বিভিন্ন সময় মোট দেড় লক্ষাধিক টাকা নেয়। এরই মধ্যে ওমানে বসে মোবাইল ফোনে ফিরোজের পরিবারের মায়ের সাথেও তার পরিচয় ঘটে। এক পর্যায়ে ফিরোজসহ তার পরিবারের দেওয়া বিয়ের আশ্বাসে মেয়েটি দেশে এসে ঢাকাতে প্রেমিক ফিরোজের সাথে দুদিন একই রুমে বসবাস করেন। একই পর্যায়ে ফিরোজের চালাকি বুজতে পেরে মেয়েটি ছেলের এলাকায় এসে তাদের ঘরে উঠলে প্রেমিক ফিরোজের মাতাসহ ফিরোজ তাকে তাড়িয়ে দেয়। এবং তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়।
ঘটনার আংশিক স্বীকার করে কথিত প্রেমিক হাফিজুর রহমান ফিরোজ বলেন, ফেসবুকে নয়, কোন এক লোকের মাধ্যমে বিদেশ যাওয়ার জন্য ওই মেয়ের সাথে তার পরিচয় হয়। পরিচয়ের সুবাধে বিদেশে যাওয়ার জন্য মেয়ের কাছ থেকে সে ৪০ হাজার টাকা নিয়েছিল। এর বেশি কিছু নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারণা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ