Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তাসমান লড়াই আজ

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রæপিংটা হয়ে গেছে কিছুটা একপেশে। একই গ্রæপে যেমন সাব-কন্টিনেন্টের তিন দল পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কা তেমনি তিন পেসিং কন্ডিশনের দল নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ডকে রাখা হয়েছে একই গ্রæপে। ‘বি’ গ্রæপের খেলা শুরু হবে আগামীকাল ভারত-পাকিস্তানের হাইভেল্টেজ ম্যাচের মধ্য দিয়ে। এর আগেই নিজেজেদর একটি করে ম্যাচ শেষ করছে ‘এ’ গ্রæপ। গ্রæপের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।
অস্ট্রেলিয়ার চার পেসারের বিপক্ষে পরীক্ষা দিতে হবে নিউজিল্যান্ডকে। পরীক্ষার বাইরে নয় অস্ট্রেলিয়াও। জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জেমস প্যাটিনসন ‘ভয়ংকর চার’ পেসার দিয়েই নিউজিল্যান্ডকে বধ করতে চাইবে অস্ট্রেলিয়া। তাই সেটি ভেস্তে দিতে ব্যাট হাতে বড় পরীক্ষাই দিতে হবে নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন-আপকে। যেখানে আছেন টম লাথাম, মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসন, রস টেইলর ও কোরি এন্ডারসনের মত অভিজ্ঞ সব খেলোয়াড়রা।
প্রস্তুতি ম্যাচের শেষটিতে নিজেদের ব্যাটিং গভীরতা দেখিয়েছে নিউজিল্যান্ড। শ্রীলংকার দেয়া ৩৫৭ রানের বিশাল টার্গেট ২৩ বল হাতে রেখেই পেরিয়ে গেছে বø্যাক-ক্যাপসরা। অবশ্য ভারতের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ১৮৯ রানে গুটিয়ে গিয়েছিলো কিউইরা। তারপরও শেষ ম্যাচের পারফরমেন্সে আত্মবিশ্বাসী নিউজিল্যান্ডের ওপেনার লাথাম, ‘আমরা দল নিয়ে দু’ম্যাচে পরীক্ষা-নিরিক্ষা ভালোভাবেই করেছি। বিশেষভাবে দ্বিতীয় ম্যাচে। ব্যাটিং প্রস্তুতি ভালোভাবে হয়েছে। বোলিং-এ আরও উন্নতি প্রয়োজন। অস্ট্রেলিয়ার বোলিং আক্রমন সামলাতে আমরা প্রস্তুত। আশা করছি দারুণ একটি ম্যাচ হবে এবং আমরা চমৎকার শুরু করতে পারবো।’
বৃষ্টির কারণে অনুশীলনের মাত্র ১টি ম্যাচ পুরোপুরিভাবে খেলতে পারে অস্ট্রেলিয়া। শ্রীলংকার বিপক্ষে ২ উইকেটের দারুন জয়ও পায় তারা। তবে মূল লড়াইয়ে ভালো ক্রিকেট খেলতে চান অস্ট্রেলিয়ার ওপেনার অ্যারন ফিঞ্চ, ‘কন্ডিশনের সম্পর্কে আমাদের ধারণা রয়েছে। প্রস্তুতি ম্যাচ দিয়ে সেটি আরও রপ্ত করেছি। তবে মূল লড়াইয়ে আমরা ভালো ক্রিকেট খেলতে চাই। জয় দিয়ে টুর্নামেন্টে যাত্রা করাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। বড় আসরে শুরুটা ভালো হলে মানসিকভাবে চাঙ্গা থাকার পাশাপাশি পরবর্তীতে চাপ অনেকখানি কমে আসে।’




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ