Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কমনওয়েলথ গেমেসে থাকছে না টরন্টো

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আসন্ন ২০২২ সালের কমনওয়েলথ গেমসের আয়োজন থেকে সরে আসছে কানাডার টরন্টো নগরী। আর্থিক ব্যয় ও ঝুকি থাকার কারণ দেখিয়ে সিটি কাউন্সিল কমিটি ২০২২ সালের কমনওয়েলথ গেমস আয়োজনের উদ্যেগ নাকচ করে দিয়েছে। ফেডারেল ও প্রাদেশিক কর্তৃপক্ষের এ বিষয়ে সমর্থনের অভাব রয়েছে বলে আয়োজকদের সতর্ক করা হয়েছে নগরীর ইকোনমিক ডেভেলপমেন্ট কমিটির রিপোর্টেও। রিপোর্টের সুচনায় বলা হয়, ‘মেয়রের উপদেষ্টা প্যানেল ২০২২ কমনওয়েলথ গেমস আয়োজনের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য আন্তর্জাতিক অঙ্গনে এই গেমস আয়োজনের নানান সুবিধা-অসুবিধা পর্যালোচনা করেছে।’ এতে বলা হয়, টরন্টোর পর্যটন শিল্পের সম্প্রসারণ এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য এই গেমসের আয়োজন ইতিবাচক হলেও এর কর্মীরা বিভিন্ন ঝুকিতে থাকার কারণে গেমস আয়োজনের বিপক্ষে মত দিয়েছে।’
আগামী ২৮ জুন অনুষ্ঠিতব্য সিটি কাউন্সিলের পরবর্তী বৈঠকে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে ধারণা করা হচ্ছে। আর্থিক সংকটের কারণ দেখিয়ে ডারবান শহর চলতি বছরের শুরুতে ২০২২ সালের কমনওয়েলথ গেমস আয়োজন থেকে সড়ে দাঁড়ানোর পর সেটি আয়োজনের আগ্রহ প্রকাশ করে টরন্টো। অস্ট্রেলিয়ার কমনওয়েলথ গেমস এসোসিয়েশন অবশ্য ওই আসরের জন্য প্রথমিকভাবে তাদের চারটি শহরকে পছন্দ করেছে। সেগুলো হচ্ছে- এডিলেড, মেলবোর্ন, পার্থ ও সিডনি। অপরদিকে ইংল্যান্ডের মনোনয়ন পাবার জন্য ওঠে পেড়ে নেমেছে বার্মিংহ্যাম ও লিভারপুল শহর। এই দৌড়ে মালয়েশিয়াও সামিল হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ