Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গৌরীপুরের ১০ ইউনিয়ন শোডাউনে পিছিয়ে নেই আ.লীগ বিদ্রোহীরাও

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

গৌরীপুরের ১০ ইউনিয়ন শোডাউনে পিছিয়ে নেই আ.লীগ বিদ্রোহীরাওগৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা
ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্যদিয়ে গৌরীপুর উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যান ও মহিলা মেম্বার, সাধারণ মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকরা। গত বুধবার মনোনয়ন দাখিলের শেষ দিন গৌরীপুর পৌর শহর পরিণত হয়েছে উৎসবের নগরিতে। বিশেষ করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা পৃথক শোডাউন করে মনোনয়নপত্র দাখিল করেছেন। শুধুমাত্র ১নং মইলাকান্দা ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী রিয়াদুজ্জামান রিয়াদ ছাড়া অন্য কোন বিএনপির প্রার্থী শোডাউন চোখে পড়েনি। দলীয় সূত্রে জানা গেছে, কৌশলগত কারণে বিএনপি প্রার্থীরা শোডাউন থেকে বিরত থাকলেও আওয়ামী লীগ মনোনয়ন বঞ্চিত ২নং গৌরীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও ৭নং রামগোপালপুর ইউনিনের আওয়ামী লীগ মনোনয়ন বঞ্চিত আব্দুল্লাহ আল আমিন জনি বিশাল শোডাউনের মাধ্যমে মনোনয়নপত্র দাখিল করেন। জাতীয় পার্টি থেকে একমাত্র ৫নং সহনাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামছুজ্জামান জামাল তার দলীয় নেতা- কর্র্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। উভয় দলের প্রতি ইউনিয়নে একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় বিপাকে রয়েছে দলীয় মনোনয়নপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থীরা। তারা বিজয় নিয়ে শংকায় আছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র জমাদানের শেষ দিন চেয়ারম্যান পদে ৬০ জন, মহিলা মেম্বার পদে-১১৯ জন ও সাধারণ মেম্বার পদে-৪০০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১নং মইলাকান্দা ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত তপন রায়, বিএনপি মনোনীত বর্তমান চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ছাড়াও বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ থেকে জোসেফ উদ্দিন জজ মিয়া, স্বতন্ত্র প্রার্থী শাহিনুর ইসলামসহ মোট ৪জন। তাছাড়া মহিলা মেম্বার ১১ ও সাধারণ মেম্বার ৩৪জন। ২নং গৌরীপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান হযরত আলী, বিএনপি মনোনীত আব্দুস ছাত্তার মাস্টার, বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ থেকে সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ খানসহ মোট ৫জন। তাছাড়া মহিলা মেম্বার ১৬ ও সাধারণ মেম্বার ৪৩ জন। ৩নং অচিন্তপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত সাবেক ভিপি শহীদুল ইসলাম অন্তর, বিএনপি মনোনীত জায়েদুল রহমান, বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ থেকে বর্তমান আব্দুল হাই আহাম্মদ উল্লাহ, দুলাল ফকির, বিএনপি থেকে সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম তালুকদার, শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী রেবেকা সুলতানা, রুকুনোজ্জামান, মাজহারুল ইসলাম, সাইফুল ইসলামসহ ১০জন। তাছাড়া মহিলা মেম্বার ১২ ও সাধারণ মেম্বার ৪৪জন। ৪নং মাওহা ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান নুরমোহাম্মদ কালন, বিএনপি মনোনীত এমদাদুল হক খোকন, আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী রমিজ উদ্দিন স্বপন, আল ফারুক, এটিএম শামছুজ্জামান, দেওয়ান খসরুজ্জামান বাবুল, স্বতন্ত্র আঙ্গুরা আক্তারসহ মোট ৭ জন। মহিলা মেম্বার পদে ৯ ও সাধারণ পদে ৩৭ জন।
৫নং সহনাটি ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত আব্দুল মান্নান, বিএনপি মনোনীত জয়নাল আবেদীন জিল্লু, বিএনপি বিদ্রোহী প্রার্থী বুলবুল আহাম্মেদ, জাতীয় পার্টি থেকে সকল ইউনিয়নের একমাত্র সাবেক চেয়ারম্যান শামছুজ্জামান জামাল, আওয়ামী লীগ নেতা বর্তমান চেয়ানম্যান দুলাল আহাম্মেদসহ মোট ৫জন। মহিলা মেম্বার পদে ১২ ও সাধারণ পদে ৪৩ জন। ৬নং বোকাইনগর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত সাবেক ভিপি হাবিব উল্লাহ হাবিব, বিএনপি মনোনীত বর্তমান চেয়ারম্যান হাবিবুল ইসলাম খান শহীদ, স্বতন্ত্র শরিফুল ইসলাম, আবেদ আলী, মোহাম্মদ কামাল হোসেনসহ মোট ৫জন। মহিলা মেম্বার পদে ১২ ও সাধারণ পদে ৩৭জন। ৭নং রামগোপালপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত আবুল হাসিম, বিএনপি মনোনীত সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান, আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহ আল আমিন জনি, খন্দকার জহিরুল ইসলাম, বিএনপি বিদ্রোহী প্রার্থী ফারুক ফাহাম্মেদ (ভিপি ফারুক) স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম শিকদারসহ মোট ৬জন। মহিলা মেম্বার পদে ১৩ ও সাধারণ পদে ৪৬জন। ৮নং ডৌহাখলা ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত শাহীদুল হক সরকার, বিএনপি মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুস সাত্তার মন্ডল, আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, মোহাম্মদ আবুল হাসিম, শমশের আলী, স্বতন্ত্র মো. আব্দুল জব্বারসহ মোট ৫জন। মহিলা মেম্বার পদে ১১ ও সাধারণ পদে ৩৩জন। ৯নং ভাংগ্নামারী ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত ফজলে আবেদ মাসুদ, বিএনপি মনোনীত এএফএমএ কাশেম, আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ফজলুল হক সরকার, মো. মফিজুর নূর, স্বতন্ত্র প্রার্থী চান মিয়া, মো. মোজ্জাম্মেল হক, মোজ্জাম্মেল হক-২সহ মোট ৭জন। মহিলা মেম্বার পদে ১১ ও সাধারণ পদে ৪০ জন। ১০নং সিধলা ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান জয়নাল আবেদীন, বিএনপি মনোনীত উসমান গনি মাস্টার, স্বতন্ত্র প্রার্থী সেলিম আহাম্মেদ, আব্দুল ছালাম, সেকান্দর আলী সরকার, ইকবাল হোসেন তালুকদার, শামছুদ্দিনসহ মোট ৭জন। অপরদিকে মহিলা মেম্বার পদে ১২ ও সাধারণ মেম্বার পদে ৪৩জন মনোনয়ন দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৌরীপুরের ১০ ইউনিয়ন শোডাউনে পিছিয়ে নেই আ.লীগ বিদ্রোহীরাও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ