Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালসহ দক্ষিণাঞ্চলে জমে ওঠেছে ইফতারীর বাজার

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : পহেলা রমজানেই বরিশাল মহানগরী সহ পুরো দক্ষিণাঞ্চল জুড়েই ইফতারীর বাজার জমে উঠেছে। দামের কিছুটা পরিবর্তন হলেও তা খুব একটা লাগাম ছাড়া নয়। তবে চিনি আর খেশারী ডালের অগ্নিমূল্যের কারণে জিলাপী, পেয়াজু বেগুনী’র দাম এবার কিছুটা বেশী। অনেক দোকানী অবশ্য দাম না বাড়িয়ে আকারে ছোট করে ক্রেতাদের স্বস্তি দেয়ারও চেষ্টা করছেন।  তবে পেয়াজে-এর দাম এবার এখনো সবাইকে যথেষ্ঠ স্বস্তিতে রেখেছে।
গত কয়েকদিনের তুলনায় কিছুটা শীতল বাতাস রোজারদের স্বস্তি দিয়েছে গতকাল। প্রচন্ড দাবদহের মধ্যে এবারের রমজানে এখনো বৃষ্টির দেখা মেলেনি দক্ষিণাঞ্চলে। তবে আবহাওয়া বিভাগের বার্তায় দেশের অনেক এলাকার মত দক্ষিণাঞ্চলেও যেকোন সময়ই বৃষ্টির সম্ভবনার কথা বলা হচ্ছে গত দুদিন যাবত। সে বৃষ্টি কখন আসবে তার প্রতিক্ষায় দক্ষিণাঞ্চলের রোজাদার মুসুল্লীসহ সব শ্রেণীর মানুষ। এবারো নানা বাহারী ইফতার সামগ্রী নিয়ে বরিশাল সহ দক্ষিণাঞ্চলে ঐতিহ্য ধরে রাখছে নাজেম’স রেস্তোরা। নগরীর বগুড়া রোডের পেস্কার বাড়ী এলাকায় নাজেম’স রেস্তোরার স্পেশাল ইফতারী কিনতে গতকাল এশহরের বাইরে, এমনকি ঝালকাঠী থেকেও অনেকে গাড়ী নিয়ে ছুটে আসেন। এখানে ঘি-এ ভাজা শাহী জিলাপি থেকে শুর” করে বোরহানী, পিয়াজু, বেগুনী, আলুর চপ, চিকেন চপ, তেহারী, চিকেন বিরিয়ানী, হালিম, ছানার পোলাও ও বুন্দিয়া সকলের কাছে গ্রহনযোগ্যতা পাচ্ছে অতীতের মতই। বরিশাল মহানগরীরর বনেদী রেস্তারা হান্ডি কড়াই, গার্ডেন ইন, রয়েল রেস্তোরা, রোজ গার্ডেন এবং রিভার ভিউ’র মত অভিজাত আবাসিক হোটেল গ্রান্ড পার্ক-এও এবার অত্যন্ত উন্নতমানের ইফতারী বিক্রী হচ্ছে। এসব রেস্তোরাগুলো অব্য অপেক্ষাকৃত ধনীদের জন্যই ইফতারী বিক্রী করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফতারীর বাজার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ