Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

বাস দুর্ঘটনায় নিহত ৮
ইনকিলাব ডেস্ক : ভারতের পূর্বাঞ্চলীয় বিহার রাজ্যে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে আটজন নিহত ও ১৬ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে এক শিশু রয়েছে। যাত্রীবাহী একটি বাসে হঠাৎ আগুন ধরে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। শুক্রবার পুলিশ একথা জানায়। বিহার নগরীর রাজধানী পাটনার প্রায় ৫৯ কিলোমিটার দক্ষিণে নালান্দা জেলার হার্নাউতে গত বৃহস্পতিবার সন্ধ্যা চলন্ত ওই বাসে আগুন ধরে যায়। পুলিশ কর্মকর্তা বলেন, গত সন্ধ্যায় নালান্দা জেলায় হঠাৎ একটি বাসে আগুন ধরে গেলে আটজন যাত্রী নিহত ও অপর ১৬ জন আহত হয়। নিহতদের মধ্যে সাতজন বয়স্ক ও এক শিশু রয়েছে। সিনহুয়া।

মিসরে নিহত ২৬
ইনকিলাব ডেস্ক : মিসরে কপটিক খ্রিস্টানদের বহনকারী একটি বাসে বন্দুকধারীর গুলিতে অন্তত ২৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ২৫ জন। বাসটি যাত্রীদের নিয়ে একটি গির্জায় যাওয়ার পথে কায়রোর ১৫৫ মাইল দক্ষিণে মিনইয়া প্রদেশে ওই হামলা হয়।গত কয়েক মাসে মিশরে কপটিক খ্রিস্টানদের উপর বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে, যেগুলোর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এর আগে ৯ এপ্রিল তান্তা ও আলেকজান্দ্রিয়ায় চার্চ লক্ষ্য করে দুটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৪৬ জন নিহত হয়। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ