Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাহাদের পথচলায় সঙ্গী আইপিডিসি ফাইন্যান্স

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদের সঙ্গী হিসেবে থাকবার প্রতিশ্রæতি দিয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। গতকাল এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করে দুই পক্ষ। ভবিষ্যতে  ফাহাদের সব উদ্যোগের স্পন্সর হবে বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠানটি। এসময় উপস্থিত ছিলেন, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর মমিনুল ইসলাম, ডিএমডি ও রিটেইল হেড এএফএম বরকতুল্লাহ, জিএম ও হেড অব কর্পোরেট বিজনেস রিজোয়ান শামস, হেড অব ব্র্যান্ড এন্ড কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস, নাইন স্পোর্টস এন্ড মার্কেটিং কনসালটেন্সির সিইও, ফাহাদের বাবা-মা এবং প্রতিনিধি নাফিজ আহমেদ মোমেন।
২০১৩ সালের ১৭ জুলাই, মাত্র ১০ বছর বয়সে বাংলাদেশের সর্বকনিষ্ঠ এই দাবাড়–কে ওয়ার্ল্ড চেজ ফেডারেশনে ফিদে মাস্টার উপাধিতে ভূষিত করে। ২০১৩ সালের জুনে থাইল্যান্ডের শিয়াং মাইয়ে অনুষ্ঠিত ১৪তম এশিয়ান এইজ গ্রæপ চেজ চ্যাম্পিয়নশিপে ১৩তম বাংলাদেশি হিসেবে ফিদে মাস্টার ক্যাটাগরিতে জিতে টাইটেলটি অর্জন করেন ফাহাদ। ২০১১ সালের ন্যাশনাল জুনিয়র চ্যাম্পিয়ন ফাহাদ বাংলাদেশের দ্বিতীয় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান জিয়াকে মাত্র ৮ মিনিটের ব্যবধানে হারিয়ে প্রথম সবার নজর কেড়েছিলেন। তার বয়স যখন ছিল ৮। ঐ সময় অনুর্ধ্ব-৮ ওয়ার্ল্ড চেজ রেটিং এ তিনি সারাবিশ্বে শীর্ষ দাবাড়– হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ