Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবাহনীর লক্ষ্য সেমিফাইনাল!

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মৌসুম সুচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশনের কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আজ মুখোমুখী হচ্ছে ঢাকা আবাহনী লিমিটেড ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচে জয় পাওয়ার স্বপ্ন দেখছে ব্রাদার্স। আর আবাহনীর লক্ষ্য টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করা। তারুণ্য ও অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি লড়াই হবে দুই বিদেশী কোচেরও। কার ভাগ্যে জুটবে জয়মাল্য। আবাহনীর ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচ না ব্রাদার্সের ভারতীয় সুব্রত ভট্টচার্য্যরে। ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। কিন্তু টুর্নামেন্টের গ্রæপ পর্বে তারা নামের প্রতি তেমন সুবিচার করে খেলতে পারেনি। ‘এ’ গ্রæপের প্রথম ম্যাচে আবাহনী ১-১ গোলে ড্র করে আসে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। এই ড্র তাদের কোয়ার্টার ফাইনালে ওঠার পথ কিছুটা কঠিন করে দিলেও শেষ ম্যাচে মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে আবাহনী। তবে আজ জয়ের লক্ষ্যেই মাঠে নামবে দলটি। আবাহনী ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, ‘গ্রæপ পর্ব উতরে প্রথম ধাপ শেষ করেছি। এখন দ্বিতীয় ধাপ পেরুতে চাই। ব্রাদার্সকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করতে চাই।’ তিনি আরো বলেন, ‘ব্রাদার্সের নতুন কোচ সুব্রত। এই ম্যাচ নিয়ে উনার ভিন্ন কোন পরিকল্পনা রয়েছে নিশ্চয়ই। তবে ম্যাচটিতে সফলতা পেতে আমাদের কাছে এমেকা ডার্লিংটন, ল্যান্ডিং এবং সামাদ রয়েছেন। তাছাড়া এই ম্যাচ জেতার জন্য আমাদের কোচ দ্রাগো মামিচেরও অন্যরকম একটি পরিকল্পনা রয়েছে। আশাকরি জয় নিয়েই আমরা মাঠ ছাড়বো।’
এদিকে আবাহনীকে হারিয়ে শেষ চারে খেলার স্বপ্ন দেখছে ব্রাদার্স ইউনিয়ন। আর এ স্বপ্ন তাদের দেখাচ্ছে গেল প্রিমিয়ার লিগের ফল। গত বছর নবম প্রিমিয়ার লিগের দু’লেগেই ঢাকা আবাহনীকে রুখে দিয়েছিল ব্রাদার্স। প্রথম লেগে ১-১ এবং দ্বিতীয় লেগে গোলশূণ্য ড্র করে গোপীবাগের দলটি। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। নতুন ফুটবলার আর নতুন কোচ নিয়ে চলতি মৌসুমে যাত্রা ব্রাদার্স ইউনিয়নের। আজকের ম্যাচ সম্পর্কে ব্রাদার্স ম্যানেজার আমের খান বলেন, ‘আমাদের দলে নতুন কোচ এসেছেন, ফুটবলাররাও প্রায় নবীন। অনেক হিসেব কষেই আমরা গ্রæপ পর্ব থেকে শেষ আটে এসেছি। চেষ্টা করবো ভালো খেলতে এবং জয় তুলে নিতে।’ তবে লড়াইয়ে আবাহনীকেই এগিয়ে রাখছেন আমের খান। তার কথা, ‘ম্যাচে সব দিক দিয়ে আবাহনীই এগিয়ে। তারপরও আমরা হিসেব কষেই খেলবো। গ্রæপ পর্বের দু’ম্যাচে আমরা দু’টি দল নামিয়েছিলাম। এই ম্যাচে মিশ্র একটি দল নামাবো। কারণ আসন্ন লিগের জন্যই আমরা দলটিকে তৈরী করছি।’ প্রথম পর্বে ‘ডি’ গ্রæপে ব্রাদার্স ১-১ গোলে বিজেএমসির সঙ্গে গোলে ড্র করলেও রহমতগঞ্জের বিপক্ষে গোলশূণ্য ড্র করে কোয়ার্টার ফাইনালে উঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ