Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেইনট্রির মতো অনেক হোটেলেই মদ পাওয়া যাবে -ড. আব্দুর রাজ্জাক

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৪০ পিএম, ২৪ মে, ২০১৭

বিশেষ সংবাদদাতা : অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, শুধু আপন জুয়েলার্সে নয়, অন্যান্য জুয়েলার্সে অবৈধ সোনা আছে কি না তা খুঁজে দেখা দরকার। তিনি বলেন, রেইনট্রি হোটেলে যে মদ পাওয়া গেছে, রাজধানীর অনেক হোটেলেই এরকম মদ পাওয়া যাবে।  এটা নির্মূল করা সম্ভব নয়, তবে নিয়ন্ত্রণে আনতে হবে। গতকাল বুধবার দুপুরে কাকরাইলে আইডিইবি মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে নতুন ভ্যাট আইন বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রতিনিধিদের জন্য প্রশিক্ষক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।
ড. আব্দুর রাজ্জাক বলেন, অবৈধ সোনা জব্দ রুটিন অভিযান হওয়া দরকার। রেইনট্রির ঘটনাকে কেন্দ্র করে শুধু আপন জুয়েলার্সে অভিযান চালানো হচ্ছে। এর পাশাপাশি অন্যান্য জুয়েলার্সে এরূপ অবৈধ সোনা আছে কি না তা খুঁজে দেখা দরকার। তিনি বলেন, আমাদের দেশ সোনা আনার ট্রানজিট পয়েন্ট হিসেবে ব্যবহৃত হয়। কীভাবে হচ্ছে, কেন হচ্ছে তা খুঁজে বের করতে হবে। এজন্য প্রয়োজনে শুল্ক গোয়েন্দাসহ অন্যান্য গোয়েন্দাদের একসঙ্গে কাজ করতে হবে। সাবেক খাদ্যমন্ত্রী রাজ্জাক বলেন, আমাদের দেশে দক্ষিণ এশিয়ার মধ্যে রাজস্ব আদায়ের অনুপাত খুব কম। কিন্তু দেশের উন্নয়নে রাজস্ব দরকার। এখন আর বিদেশি সাহায্য দেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। কারণ বিদেশি ঋণ কমতে কমতে ২ শতাংশে এসেছে।
সভাপতির বক্তব্যে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, নতুন ভ্যাট আইন বাস্তবায়ন একটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আর এ চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা কাজ করে যাচ্ছি। আমরা রাজধানীতে ভ্যাট একাডেমি করতে যাচ্ছি, যাকে ভবিষ্যতে ভ্যাট বিশ্ববিদ্যালয়ে পরিণত করা হবে। আমরা ভ্যাট বিষয়ে উত্তম চর্চা করতে চাই।
অনুষ্ঠানে প্রশিক্ষণ ইনস্টিটিউটের বিভিন্ন প্রতিনিধি ও এনবিআরের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • অমিত ২৫ মে, ২০১৭, ১১:৫৩ এএম says : 0
    অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মো. আব্দুর রাজ্জাক সাহেব একদম ঠিক কথা বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ