Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভ্যাট হার কিছুটা কমতে পারে -অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী ১ জুলাই থেকে নতুন মূল্য সংযোজন কর (ভ্যাট) আইন কার্যকর হবে। ভ্যাট আইন নিয়ে অনেক কথা হয়েছে। নতুন আইনে ভ্যাট হার ১৫ শতাংশ করার প্রস্তাব করা হয়েছে। তবে ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে প্রস্তাবিত ভ্যাট হার কিছুটা বিবেচনা করা হবে। গতকাল রোববার সচিবালয়ে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (ডিসিসিআই) ও বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) পৃথক পৃথক দুটি বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন অর্থমন্ত্রী।
তিনি বলেন, ১ জুলাই নতুন ভ্যাট আইন কার্যকর হবে। তবে ভ্যাট হার ১৫ শতাংশ হবে না এর চেয়ে কমানো হবে। আগামী ২৫ অথবা ২৬ তারিখের বৈঠকে নতুন ভ্যাট হার চূড়ান্ত হবে। ভ্যাট হার কমাতে প্রধানমন্ত্রী কোনো নির্দেশনা দিয়েছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনি তো অনেক বিষয়েই পরামর্শ দেন। তবে ভ্যাট হার কমানোর বিষয়ে কোনো পরামর্শ দেননি। এ সময় অর্থমন্ত্রী স¤প্রতি জেদ্দায় অনুষ্ঠিত ইসলামী  উন্নয়ন ব্যাংকের (আইডিবি) বার্ষিক বৈঠকের বিভিন্ন দিক তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাট

১০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ