Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্র্টের ‘মূর্তি’ অপসারণে ২৪ ঘণ্টার আল্টিমেটাম আইনজীবীদের

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সুপ্রিম  কোর্টের মূল ফটকে অবস্থিত গ্রিক  দেবির ‘মূর্তি’  লেডি জাস্টিস অপসারণে ২৪ ঘণ্টার সময়  বেঁধে দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা। গতকাল বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে ‘সুপ্রিম কোর্টের পবিত্রতা রক্ষায় মূতি অপসারণের দাবিতে মানববন্ধনে অংশ নিয়ে বক্তরা এদাবি জানান। আইনজীবীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।
বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ভাস্কর্য সরাতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার প্রতি আহ্বান জানান। তারা বলেন, ১৯৪৭-৪৮ সালে সুপ্রিম  কোর্ট স্থাপনের পর  থেকে এখানে  কোনো ভাস্কর্য নির্মাণ করা হয়নি। জাতীয় ঈদগাহ ময়দানের সামনে এরকম ভাস্কর্য বসানো যড়যন্ত্রমূলক।
সুপ্রিম  কোর্টের নকশার  কোথাও ভাস্কর্য  নেই। ৯০ ভাগ মুসলমানের এ  দেশে ভাস্কর্য স্থাপন গভীর যড়যন্ত্রের শামিল বলে তারা উল্লেখ করেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সাবেক সহকারি অ্যাটর্নি জেনারেল আশরাফ উজ্জামানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম, অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকীব, মুন্সি কবির  হোসেন, আবুল হাসেন, সরোয়ার  হোসেন, আরিফুল ইসলামসহ প্রায় অর্ধশত আইনজীবীরা মানববন্ধনে অংশ নেন।



 

Show all comments
  • norollah ১৮ মে, ২০১৭, ৫:৫৭ এএম says : 0
    tader proti oshonkho shukor hoqer pokkhe thakar jonno
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৮ মে, ২০১৭, ৮:০৩ এএম says : 0
    এই সংবাদটা আমাকে এতই আনন্দ দিয়েছে যে, সেটা আমি ভাষায় প্রকাশ করতে পারছিনা। আমি মহান আল্লাহ্‌ তালার প্রতি সুক্রিয়া জানাই। তিনি শেষ পর্যন্ত সঠিক লোকদের দিয়ে প্রতিবাদ করিয়েছেন এতে করে এখন আর কোন ভাবেই প্রধান বিচারপতি চুপ থাকতে পারবেন না। তাকে অবশ্যই আইন জীবিদের করা প্রশ্নের সঠিক জবাব দিতেই হবে নয়ত মূর্তি সড়াতে হবে। আমি আইন জানিনা তারপরও বলছি এই যে মূর্তি স্থাপন করা হয়েছে এটা দেশের লোক চায় না। তাই সরকার প্রধানও এটা সড়ানোর অনুরোধ করাছেন তারপরও কোন রকম নড়াচড়া লক্ষ করা যাচ্ছেনা। এখন এর উপর কোন মামলা করা যায় কিনা এ বিষয়ে কোন আলোচনা হচ্ছে না। এটা এখন একটা জাতীয় ইস্যু হয়ে দাঁড়িয়েছে একে কোন ভাবেই অবগ্যা করা যাবেনা এটাই সত্য। আমার একটা কথা বলতে মন চাইছে তাই লিখে ফেললাম; “তোরা যে যা বলার বল; আমি কানে দিয়েছি তুল”। আল্লাহ্‌ আমাকে সাথে সাথে সবাইকে পরিস্থিতি মোতাবেক সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দিন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি

২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ