Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিরতি ম্যাচেও হার আবাহনীর

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি কাপের ‘ই’ গ্রæপে মালদ্বীপ সেরা মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে ফিরতি ম্যাচেও হেরেছে বাংলাদেশ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল মালে জাতীয় স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে মাজিয়া ক্লাব ২-০ গোলে হারায় আবাহনীকে। বিজয়ী দলের  মোহাম্মদ উমাইর ও  আলেকজান্ডার রেকিচ একটি করে গোল করেন। চার ম্যাচে এটা মাজিয়ার তৃতীয় জয় হলেও পাঁচ ম্যাচে আবাহনীর চতুর্থ হার।
এই মাজিয়ার বিপক্ষে হার দিয়েই টুর্নামেন্ট শুরু করেছিলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। গত ১৪ মার্চ  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মাজিয়া ক্লাবের কাছে ২-০ গোলে হেরেছিলো তারা। এরপর মোহনবাগান ও ব্যাঙ্গালুরু এফসি’র কাছেও মাথা নত করতে হয়েছে বাংলাদেশ চ্যাম্পিয়নদের। তবে টুর্নামেন্টে টানা তিন হারের পর ঘুরে দাঁড়ায় আবাহনী। গত ৩ মে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্যাঙ্গালুরুকে ২-০ গোলে হারিয়ে প্রতিশোধ নেওয়ার পাশাপাশি আসরে প্রথম জয় তুলে নেয় তারা। আর এই জয়ে যেন অনেকটাই বদলে যায় ঢাকা আবাহনী। ফিরে পায় আত্মবিশ্বাস। তাই টুর্নামেন্টে নিজেদের পঞ্চম ম্যাচে মালদ্বীপ চ্যাম্পিয়ন মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে ভালো করতে প্রত্যয়ী ছিলো তারা। কিন্তু না, কাজের কাজ কিছুই হয়নি। কাল শেষ পর্যন্ত ভাল কিছু উপহার দিতে পারেনি আবাহনী।
আগের ম্যাচে ঘরের মাঠে ব্যাঙ্গালুরুকে হারানোর আত্মবিশ্বাস নিয়ে মালদ্বীপ গেলেও সেই হারই জুটেছে তাদের ভাগ্যে। যদিও ম্যাচের ৫৮ মিনিট পর্যন্ত তারা স্বাগতিকদের আটকে রেখেছিলো। কিন্তু শেষ ৩১ মিনিটে আবাহনীকে দু’গোল হজম করতে হয়। ৫৯ মিনিটে মাজিয়ার মোহাম্মদ উমাইর দলের পক্ষে প্রথম গোল করেন (১-০)। ৮৫ মিনিটে আলেকজান্ডার রেকিচ দ্বিতীয় গোল করলে স্বাগতিদের সহজ জয় নিশ্চিত হয় (২-০)।
বাংলাদেশ চ্যাম্পিয়নরা ৩১ মে ঘরের মাঠে কোলকাতা মোহনবাগানের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে। তিনটি করে জয় তুলে নিয়ে সমান ৯ পয়েন্ট পেলেও ব্যাঙ্গালুরু রয়েছে গ্রæপের শীর্ষে এবং দ্বিতীয় অবস্থানে আছে মাজিয়া। টুর্নামেন্টের শেষ ম্যাচে মুখোমুখী হবে ব্যাঙ্গালুরু ও মাজিয়া। এ ম্যাচে যারা জিতবে তারাই গ্রæপ সেরা হবে। একটি করে ম্যাচ জিতে তৃতীয় অবস্থানে মোহনবাগান ও চতুর্থ স্থানে ঢাকা আবাহনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ