Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদী বাদশাহ’র কাছে ত্রিশ হাজার হজ কোটার অনুরোধ জানান

| প্রকাশের সময় : ১৭ মে, ২০১৭, ১:০৮ এএম

প্রধানমন্ত্রী’র উদ্দেশ্যে-তাহফিজে হারামাইন পরিষদ
স্টাফ রিপোর্টার : সউদী বাদশাহ সালমানের কাছে ত্রিশ হাজার অতিরিক্ত নতুন হজ কোটা বরাদ্দের অনুরোধ জানানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন তাহফিজে হারামাইন পরিষদের নেতৃবৃন্দ । আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সউদী বাদশাহ’র আমন্ত্রণে রিয়াদ যাচ্ছেন। সউদী-বাংলাদেশেরে মধ্যে চমৎকার ও সৃ-সর্ম্পক দ্বি-পাক্ষিক রয়েছে। সউদী সফরকালের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্য অপেক্ষমান হজযাত্রীদের হজে যাওয়ার লক্ষ্যে নতুন কোটা বরাদ্দের অনুরোধ রাখলে সউদী বাদশাহ তা’ সু-দৃষ্টিতে বিবেচনা করবেন বলেও তাহফিজে হারামাইন পরিষদের নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি হযরত মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী এ আহবান জানান। তারা হজযাত্রীদের স্বার্থে হজ মৌসুমে থার্ড ক্যারিয়ার চালুর জোর দাবী জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মুফতী জিয়াউল হক মজুমদার, হাফেজ মাওলানা সাইফুল্লাহ, আলহাজ মুহাম্মদ সুলতান আকন, মুহাম্মদ ইউসুফ , এডভোকেট আবুল বাশার ও মুফতি মাছুম বিল্লাহ।
মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী বলেন, প্রাক-নিবন্ধিত অপেক্ষমান হজযাত্রীরা হজে যাওয়ার সুযোগ না পাওয়ায় তারা চরম হতাশায় ভুগছেন। এসব হজযাত্রীদের হজে পাঠানো জরুরী হয়ে পড়েছে। তিনি বলেন, হজযাত্রীদের কাছ থেকে দ্বি-গুণ ভাড়া আদায় করা হচ্ছে। বাংলাদেশের অর্থনীতির অবস্থার কথা বিবেচনা করে হজযাত্রীদের বিমান ভাড়া কমানো জরুরী হয়ে পড়েছে। হজযাত্রীদের সুবিধার্থে আগামী হজ মৌসুমে থার্ড ক্যারিয়ার চালু করতে হবে। তিনি বলেন, হজ মৌসুমে থার্ড ক্যারিয়ার চালু না থাকায় ৪০ দিন / ৪৫ দিনের হজ প্যাকেজের হজযাত্রীগণ হজ শেষে বিমানের ফিরতি টিকিট ফেলে দিয়ে মধ্যপ্রাচ্য ভিত্তিক থার্ড ক্যারিয়ার যোগে স্বল্প সময়ের মধ্যে দেশে ফিরে আসেন। এতে কোটি কোটি টাকার বৈদেশিক মূদ্রা বিদেশে এয়ারলাইন্সগুলো হাতিয়ে নিচ্ছে এবং হজযাত্রীগণও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। #####



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ