Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকে থাকলো মোহামেডান

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:১২ পিএম, ১৬ মে, ২০১৭

স্পোর্টস রিপোর্টার : সহজ জয়ে ওয়ালটন ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে শেখ রাসেল ৩-০ গোলে হারায় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের গাম্বিয়ান ফরোয়ার্ড দাওদা সিসে, অরুপ কুমার বৈদ্য ও আমিনুর রহমান সজিব একটি করে গোল করেন। এই হারে ফরাশগঞ্জ টুর্নামেন্ট থেকে বিদায় নিলো। গত রোববার তারা প্রথম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৩-০ গোলের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিলো। ফলে এই গ্রæপ থেকে শেষ আটে নাম লেখালো শেখ জামাল ও শেখ রাসেল। গ্রæপের শেষ ম্যাচে আগামীকাল সন্ধ্যায় এ দুই দল মুখোমুখী হবে। যারা জয় পাবে তারাই গ্রæপ সেরা হবে।
কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে শেখ রাসেল। একের পর এক আক্রমণে ফরাশগঞ্জের রক্ষণদূর্গকে তছনছ করে ফেললেও গোল পেতে তাদের আধঘন্টারও বেশী সময় অপেক্ষায় থাকতে হয়। ধরাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোল পায় শেখ রাসেল। এ সময় দলকে এগিয়ে নেন গাম্বিয়ান ফরোয়ার্ড দাওদা সিসে। বাঁম দিক দিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে তিনি কানাকুনি শটে লক্ষ্য ভেদ করেন (১-০)। সাত মিনিট পর দ্বিতীয় গোল পায় শেখ রাসেল। ম্যাচের ৩৯ মিনিটে সজিবের ব্যাক হিল থেকে পাওয়া বল নিয়ে ফরাশগঞ্জ ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে চমৎকার শটে গোল করেন অরুপ কুমার বৈদ্য (২-০)। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই আরো এক গোল পায় বিজয়ী দল। ম্যাচের ৫২ মিনিটে ডান দিক থেকে অরুপের বাড়ানো ক্রসে সজিব প্লেসিং শটে গোল করলে ৩-০ তে এগিয়ে যায় রাসেল। এরপর উভয় দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও আর কোন গোল হয়নি। ফলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ২০১২ মৌসুমের ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরা।
একই মাঠে সন্ধ্যায় অনুষ্ঠিত ‘সি’ গ্রæপের ম্যাচে প্রথমে পিছিয়ে থেকেও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ২-১ গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা জিইয়ে রাখলো তারা। ম্যাচের ১৩ মিনিটে আরামবাগের রবিউল গোল করলেও ৩৫ মিনিটে ফরোয়ার্ড তকলিস তা শোধ দেন (১-১)। আর ৬৬ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে গোল করে মোহামেডানকে এগিয়ে নেন (২-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সাদাকালোরা। এর আগে গ্রæপ পর্বের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে হেরেছিল মোহামেডান। ফলে আগামীকাল গ্রæপের শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনী ও আরামবাগের মধ্যকার ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে ‘সি’ গ্রæপের কোয়ার্টার ফাইনাল লাইনআপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ