Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাকুতে পদক জয়ীদের জন্য অর্থপুরস্কার

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আজারবাইজানের রাজধানী বাকুকে চলমান চতুর্থ ইসলামি সলিডারিটি গেমসে লাল-সবুজ দলের পদকজয়ীদের জন্য অর্থ পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। এ আসরে স্বর্ণপদক জয়ী বাংলাদেশের ক্রীড়াবিদরা পাবেন চার লাখ টাকা করে। রৌপ্য জয়ীদের দেয়া হবে দু’লাখ টাকা করে অর্থ পুরস্কার। গতকাল বিওএ’র বিশ্বস্ত সূত্রে এ তথ্য জানা যায়। সেই হিসেবে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দ্বৈতে সোনা জয়ী দু’শুটার আবদুল্লাহেল বাকী ও সৈয়দা আতকিয়া হাসান দিশা চার লাখ টাকা করে পাবেন। আর ১০ মিটার এয়ার রাইফেলে রুপা জয়ী রাব্বি হাসান মুন্না পাবেন দু’লাখ টাকা।
এদিকে ইসলামি সলিডারিটি গেমসে গত শনিবার মহিলাদের সাঁতারের ৫০ মিটার ব্রেষ্টস্ট্রোকে মাহফুজা খাতুন শিলার ব্যর্থতার পর গতকাল হতাশ করেছেন ভারোত্তোলক মাবিয়া আক্তার সিমান্তও। শিলা ফাইনালে উঠে ৮ জনের মধ্যে ষষ্ঠস্থান পেয়েছিলেন। আর কাল গেমসের তৃতীয় দিনে মাবিয়া আক্তার সিমান্ত মহিলাদের ৬৩ কেজি ওজনশ্রেণীতে ছয় জনের মধ্যে হয়েছেন ষষ্ঠ। বাংলাদেশ আনসারের এই ভারোত্তোলক স্ন্যাচে  ৭৭ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১০১ কেজি তুলেন। মাবিয়া কিছু দিন আগেও তুর্কমেনিস্তানের একটি প্রতিযোগিতায় অংশ নিয়ে ১১ জনের মধ্যে দশম হন। এদিন শুটার শাকিল আহমেদ শুট অফেই উঠতে পারেননি। ঢাকায় অনুশীলনে প্রায় নিয়মিতই ৫৮০ স্কোর করায় ইসলামী সলিডারিটি গেমসে পদক জয়ে আশাবাদী ছিলেন শাকিল। তবে মুৃল প্রতিযোগিতায় অনুশীলন স্কোরের ধারে কাছেও যেতে পারেননি এই শুটার। মাত্র ৫৩৫ স্কোর করে দশম হয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ