Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্টেইনের ‘মিশন বাংলাদেশ’

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বেশ কিছুদিন ধরেই ইনজুরির কারণে দলের বাইরে দক্ষিণ আফ্রিকান স্পিডস্টার ডেল স্টেইন। শেষবার মাঠে নেমেছিলেন গত বছর নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এরপর কাঁধের ইনজুরিতে পরেন এই গতি তারকা, যেতে হয় ছুড়ি-কাচির নিচে। এরপর থেকেই মাঠে ফেরার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন ‘স্টেইনগান’।
প্রথমে ছয় মাস পর মাঠে ফেরার কথা থাকলেও এখনও ফিরতে পারেন নি তিনি। ফিটনেসের কারনে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের হয়েও ম্যাচ খেলেন নি। দুটি চারদিনের ম্যাচ খেলার কথা থাকলেও ‘এ’ দলের হয়ে ম্যাচ দুটি থেকে নিজেকে গুটিয়ে নেন স্টেইন।
এবার ইংল্যান্ড সফর থেকেও নিজেকে সরিয়ে নিলেন তিনি। প্রায় আড়াই মাসের লম্বা সফরে ইংল্যান্ডে যাচ্ছে টিম সাউথ আফ্রিকা। তিন ওয়ানডে খেলে চ্যাম্পিয়ান্স ট্রফিতে যোগ দিবে প্রোটিয়ারা। এরপর তিন টি-টোয়েন্টির সাথে খেলবে চার টেস্টও। তবে এ সফরের পরের সফর থেকে খেলার ইচ্ছা ডেল স্টেইনের।
আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান এ পেসার। তার আগে ‘এ’ দলের জার্সিতে কয়েকটি ম্যাচ খেলে নিজেকে যাচাই করতে চান স্টেইন, ‘টেস্টের আগে ফিটনেস ফিরে পাওয়ার জন্যেই ‘এ’ দলের হয়ে খেলার অন্যতম কারণ ছিল। তাই বাংলাদেশ সিরিজের আগে আমার কিছু ম্যাচ খেলা দরকার।’ আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্ট দিয়ে বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শুরু করবে প্রোটিয়ারা। এক মাসের ওই সফরে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে স্বাগতিকদের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ