Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মঙ্গলবার মধ্যে রাজতন্ত্রের সমালোচনামূলক পোস্ট সরিয়ে নিন -ফেসবুককে থাই সরকার

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রাজতন্ত্রের সমালোচনামূলক পোস্ট সরিয়ে নিতে ফেসবুককে হুঁশিয়ারি দিয়েছে থাই সরকার। অন্যথায় ফেসবুকের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছে থাই প্রশাসন।
সংবাদমাধ্যম বিবিসি জানায়, সামাজিক থাই প্রশাসন জানিয়েছে রাজতন্ত্র বিরোধী পোস্ট সরিয়ে না নিলে যোগাযোগ মাধ্যম ফেসবুককে এজন্য মঙ্গলবার পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। ফেসবুক কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছে, তারা থাই সরকারের অনুরোধ বিবেচনা করবে না। তবে তারা স্থানীয় আইন মেনে চলবেন।
থাইল্যান্ডে কঠোর রাষ্ট্রদ্রোহিতা আইনে রাজতন্ত্রের যে কোনো ধরনের সমালোচনায় বিচারের মুখোমুখি হতে হবে। দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ১৫ বছরের কারাদÐ হতে পারে। যে কেউ যে কারও বিরুদ্ধে রাষ্ট্রদ্র্রোহিতার মামলা করতে পারবে।
বর্তমান সামরিক সরকার ক্ষমতায় আসার পর এখন পর্যন্ত শতাধিক থাই নাগরিককে এ অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে সাতজনকে গতমাসে দোষী সাব্যস্ত করা হয়। দোষীদের মধ্যে একজন আইনজীবীও রয়েছেন এবং তাকে সর্বোচ্চ ১৫ বছরের কারাদÐ দেওয়া হয়েছে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ